জামালপুরে দুর্যোগকালীন লিঙ্গ ভিত্তিক সুরক্ষায় ‘জিহা’র যাত্রা শুরু

Seba Hot News
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি: জামালপুরে দুর্যোগকালীন সময়ে লিঙ্গ ভিত্তিক মানবাধিকার সংরক্ষণ বিষয়ক ‘জিহা’ জামালপুর চ্যাপ্টারের যাত্রা শুরু হয়েছে। 

জামালপুরে দুর্যোগকালীন লিঙ্গ ভিত্তিক সুরক্ষায় ‘জিহা’র যাত্রা শুরু



বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী এ উপলক্ষ্যে সেমিনার আয়োজন করে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। 

জেলা প্রশাসক মো: শফিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান। 

এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জাকিয়া আফরোজ, ইউএন ওমেনের প্রোগ্রাম স্পেশালিষ্ট দিলরুবা হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, গণচেতনার ফাতেমা নারগিস, রাশেদা ফারুকী, সাজেদা পারভীন ঝিনুক, সাংবাদিক মোস্তফা মনজু, তানভীর আহমেদ হীরাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

এ সময় বক্তারা বলেন, জামালপুরে বন্যা, নদী ভাঙনসহ নানা দুর্যোগে দুর্গত এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হয়। 

এ সময় নারী ও শিশুদের মানবাধিকার লঙ্ঘনের অনেক ঘটনা ঘটে। দুর্যোগকালীন সময়ে লিঙ্গ ভিত্তিক মানবাধিকার সংরক্ষণ ও তাদের সুরক্ষার জন্য জেন্ডার ইন হিউমেনিটেরিয়ান এ্যাকশন ‘জিহা’ জামালপুর চ্যাপ্টার আজ থেকে তাদের যাত্রা শুরু করল। 
দুর্যোগের সময় বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কাজ সঠিকভাবে পরিচালনার জন্য এই কমিটি বিশেষভাবে সহায়তা করবে। 

সেমিনারে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, নারী অধিকার সংগঠন, মানবাধিকার কর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top