যুদ্ধে জড়ানোর সতর্ক বার্তা দিলেন বাইডেন

Seba Hot News
0

সেবা ডেস্ক: ইরান যদি ইসরায়েলে হামলা চালিয়ে সফলতা লাভ করে, তবে সে ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রও সেই যুদ্ধে জড়িয়ে পড়তে পারে বলে সতর্ক বার্তা উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

যুদ্ধে জড়ানোর সতর্ক বার্তা দিলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন




গতকাল বুধবার (১৭ এপ্রিল) ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক নিবন্ধে এ মন্তব্য করেন তিনি।

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত ওই নিবন্ধে বাইডেন মূলত মার্কিন আইনপ্রণেতাদের ইসরায়েল ও ইউক্রেনে সামরিক সহায়তা বিল পাসের পক্ষে টানার চেষ্টা করেছেন।

তিনি বলেন, ‘এখন বন্ধুদের পরিত্যাগ করার সময় নয়। হাউসকে (মার্কিন কংগ্রেস) অবশ্যই ইউক্রেন ও ইসরায়েলের জন্য জরুরি জাতীয় নিরাপত্তা আইন পাস করতে হবে। সেই সঙ্গে গাজায় ফিলিস্তিনিদের জন্য মানবিক সহায়তারও ব্যাপক প্রয়োজন।’

ইরান ও ইসরায়েলের চলমান সংঘাত প্রসঙ্গে বাইডেন ওই নিবন্ধে লেখেন, মধ্যকার সংঘাত প্রসঙ্গে বাইডেন ওই নিবন্ধে লিখেন, ‘ইরান যদি ইসরায়েলের ওপর তার আক্রমণ উল্লেখযোগ্যভাবে বাড়াতে সফল হয়, তাহলে যুক্তরাষ্ট্রও তাতে জড়িয়ে যেতে পারে। ইসরায়েল মধ্যপ্রাচ্যে আমাদের সবচেয়ে শক্তিশালী অংশীদার। এমনটা ভাবাই যায় না যে, যদি ইসরায়েলের প্রতিরক্ষা দুর্বল হয়ে যায়, তবে আমরা এর পাশে দাঁড়াব না।’

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। এতে ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। আর ওই হামলার জবাবে শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। তবে ইসরায়েলের দাবি, এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোনের অধিকাংশই প্রতিহত করা হয়েছে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top