গরমে গোড়ালি ফাটলে যা করবেন!

Seba Hot News
0

সেবা ডেস্ক: শীতকালে নারী-পুরুষ সবারই প্রায় পায়ের গোড়ালি ফেটে থাকে। শুনতে অবাক লাগলেও গরমকালেও অনেকের গোড়ালি ফাটে। সাধারণত নারীদের মধ্যে গোড়ালি ফেটে যাওয়ার সমস্যা বেশি দেখতে পাওয়া যায়। 

গরমে গোড়ালি ফাটলে যা করবেন!



বেশিক্ষণ পানিতে কাজ করার কারণে, পর্যাপ্ত আর্দ্রতা না পাওয়ায় এবং পুষ্টির অভাবে ফাটল ধরতে শুরু করে গোড়ালিতে। অনেকেই আছেন যারা গোড়ালি হালকা ফাটলে যত্ন নেন না, যা পরবর্তী সময়ে অতিরিক্ত শুকিয়ে যায় এবং অনেক সময় রক্তপাতও হয়।

শুষ্ক গোড়ালিকে আবার নরম করে তোলা সম্ভব কিছু সহজ ঘরোয়া উপায়ে। জেনে নিন কীভাবে ঘরোয়া উপায়ে গোড়ালির জন্য বানাতে হবে ক্রিম-

ক্রিম বানানোর জন্য যা লাগবে- ২ চামচ চালের আটা, ১ চামচ মধু এবং ৫ ফোঁটা সাদা ভিনিগার। এই সবকিছু একসঙ্গে মিশিয়ে গোড়ালিতে লাগিয়ে ১৫ মিনিট রাখার পর ধুয়ে নিতে হবে। এই ঘরোয়া উপায়ে তৈরি ক্রিম খুব সহজেই ঠিক করে দেয় ফাটা গোড়ালির সমস্যা। সপ্তাহে কমপক্ষে ৩ বার ব্যবহার করতে হবে এই ক্রিম। এর ফলে ত্বকের মৃত কোষ বের হয়ে যায় এবং ধীরে ধীরে নরম হয়ে যায় ত্বক।
দ্বিতীয় উপায়ের জন্য লাগবে ৪ চামচ মধু, এই মধু হালকা গরম করে এর মধ্যে ২ চামচ দুধ এবং অর্ধেক কমলার রস মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি ফাটা গোড়ালিতে লাগিয়ে এক ঘণ্টার জন্য রেখে ধুয়ে ফেলতে হবে। এর ফলে নরম হয় গোড়ালি।
তৃতীয় উপায়টির জন্য লাগবে অ্যালোভেরা। অ্যালোভেরা ও সমপরিমাণ গ্লিসারিন মিশিয়ে ফাটা গোড়ালিতে লাগিয়ে নিতে হবে। এটি শুষ্ক গোড়ালি ঠিক করতে সাহায্য করে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top