বকশীগঞ্জে সমলয়ে ফসল কর্তন কার্যক্রমের উদ্বোধন

Seba Hot News
0

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় কম্বাইন্ড ভারভেস্টারের মাধ্যমে সমলয়ে বোরো ধান কর্তন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বকশীগঞ্জে সমলয়ে ফসল কর্তন কার্যক্রমের উদ্বোধন



উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে পৌর এলাকার মাঝপাড়া গ্রামে কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মাধ্যমে সমলয়ে বোরো ধান ফসল কর্তন শুরু করা হয়। 
(ads1)
ফসল কর্তনের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অহনা জিন্নাতের সভাপতিত্বে এসময় জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক জাকিয়া সুলতানা, অতিরিক্ত উপপরিচালক দিলরুবা ইয়াসমীন, উপজেলা কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম, বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান, বীরমুক্তিযোদ্ধা আফসার আলী, প্রকৌশলী নুরুল আমিন ফোরকান, উপসহকারী কৃষি কর্মকর্তা রাকিবুল হাসান, সাংবাদিক সরওয়ার জামান রতন, কৃষক মোর্শেদ মিয়া সহ কৃষি বিভাগের কর্মকর্তা, স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন। 
(ads2)
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, সমলয় পদ্ধতির মাধ্যমে চাষাবাদের পর কম্বাইন্ড হারভেস্টারের মাধ্যমে কম খরচে, কম সময়ে ধান কর্তন করা যাবে। এতে করে শ্রমিক সঙ্কট যেমন থাকবে না তেমনি অর্থনৈতিকভাবে লাভ হবেন স্থানীয় কৃষকরা। 


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top