গরমে প্রাণ জুড়াতে ঘরে বানান অরেঞ্জ বোবা কোল্ড টি

Seba Hot News
0

সেবা ডেস্ক: গ্রীষ্মকালের এই গরমে স্বস্থি পেতে ঠান্ডা পানীয়র জুড়ি নেই। অরেঞ্জ বোবা কোল্ড টি অনেকেরই পছন্দের ঠান্ডা পানীয়। ফল দিয়ে সহজেই বানানো যায় অরেঞ্জ বোবা কোল্ড টি। 

গরমে প্রাণ জুড়াতে ঘরে বানান অরেঞ্জ বোবা কোল্ড টি



অরেঞ্জ বোবা কোল্ড টি বানাতে যে উপকরণ লাগবে:
চা-পাতা ১ চা-চামচ, লেবুর রস ১ চা-চামচ, ব্রাউন সুগার ২ টেবিল চামচ, টাপিওকা ময়দা ১ কাপ, কমলার রস আড়াই কাপ, কমলার জেস্ট ১ চা-চামচ, ব্রাউন সুগার চায়ের জন্য যতটুকু প্রয়োজন।

অরেঞ্জ বোবা কোল্ড টি বানানোর প্রণালি:
আধা কাপ কমলার রসের সঙ্গে ২ টেবিল চামচ ব্রাউন সুগার চুলায় জ্বাল দিন। ফুটে উঠলে চুলা বন্ধ করে দিন। গরম অবস্থায় টাপিওকা ময়দা (না পেলে সাগু ব্লেন্ডারে গুঁড়া করে ব্যবহার করতে পারবেন) মিশিয়ে ডো তৈরি করুন।

ছোট ছোট বল তৈরি করুন। ফুটন্ত পানিতে বলগুলো কয়েক মিনিট সেদ্ধ করে নিন। ঠান্ডা পানিতে ধুয়ে পানি ঝরিয়ে নিন। বাকি কমলার রস, কমলার জেস্ট একটি পাত্রে ফুটিয়ে চা-পাতা দিয়ে চা তৈরি করুন। 

লেবুর রস মেশান। স্বাদমতো ব্রাউন সুগার মিশিয়ে ঠান্ডা করুন। টাপিওকা বল গ্লাসে ঢেলে ঠান্ডা কমলার চায়ের সঙ্গে পরিবেশন করুন। চাইলে বরফকুচিও দিতে পারেন।


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top