মেলার নামে প্রকাশ্যে গাঁজা বিক্রি : বন্ধের দাবিতে বিক্ষোভ

Seba Hot News
0

জামালপুর সংবাদদাতা: জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুঠ হযরত শাহ কামাল (রহ) এর মাজারকে ঘিরে মাসব্যাপী বৈশাখী ওরশ মেলার নামে প্রকাশ্যে গাঁজা-মাদক মাদকের ছড়াছড়িসহ নর্তকীদের অপকর্মের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  

মেলার নামে প্রকাশ্যে গাঁজা বিক্রি  বন্ধের দাবিতে বিক্ষোভ


মেলান্দহ উপজেলা ইত্তেফাকুল ওলামা এর আয়োজন করে। 

৯ মে বিকেল ৩টায় কেন্দ্রীয় জামে মসজিদ গেট থেকে মিছিলটি বের হয়ে মেলান্দহ বাজার প্রদক্ষিণ করে। সবশেষে মসজিদ গেটে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন-জেলা ইত্তেফাকুল ওলামার সভাপতি মুফতি শামসুদ্দিন। 

বক্তব্য রাখেন-মেলান্দহ ইত্তেফাকুল ওলামার সাধারণ সম্পাদক মুফতি সোলায়মান হোসেন, সাংগঠনিক সম্পাদক মুফতি নূর মোহাম্মদ, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাফেজ আব্দুল ওয়াহাব, প্রচার সম্পাদক মাওলানা ই¯্রাফিল প্রমুখ। 

সমাবেশে বক্তারা মেলাকে ঘিরে ৩ শতাধিক ডেরা এবং ছোটখাটো আরো শতাধিকসহ মোট ৪ শতাধিক আস্তানায় প্রকাশ্যে গাঁজা সেবনসহ বিক্রি চল্লেও, প্রশাসনের নিরব ভূমিকায় ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

এ ছাড়াও মেলায় সার্কাসের নামে নর্তকীরাও অশ্লীলতা ছড়াচ্ছে। এতে যুবসমাজ বিপদগামীসহ মাদকাসক্ত হয়ে পড়েছে। স্থানীয় একজন চেয়ারম্যান এবং বহুল আলোচিত তালিকাভূক্ত আরেকজন মাদক স¤্রাটের একটি টিম এই কাজের নেতৃত্ব দেয়াকে ধিক্কার জানানো হয়। 

বৈধতার প্রশ্নে মুক্তিযোদ্ধাদের উন্নয়নের তকমাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এ বিষয়ে মেলান্দহ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এবং মেলান্দহ হানাদারমুক্তকারি বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম জানান-এমন ঘৃনিত কাজে মুক্তিযোদ্ধার নাম ব্যবহারকে নিন্দা ও প্রতিবাদ জানাই। 

মেলান্দহ থানার অফিসার ইনচার্জ রাজু আহম্মেদ জানান-মুক্তিযোদ্ধাদের কল্যাণের কথা বলে ১৫ দিনের বিনোদনমূলক বিচিত্রা একটি অনুষ্ঠানের অনুমোদন নিয়েছেন তারা। অশ্লীলতা ছড়ালে বন্ধ করে দেয়া হবে। আর গাঁজার বিষয়ে অভিযান অব্যাহত আছে। 
গাঁজাসহ কয়েকজনকে গ্রেপ্তার করে কোর্টে চালানও দেয়া হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও  ইউএনও মাহবুবা হক  জানান-বিষয়টি আমি শুনেছি। বাস্তবতা পরিদর্শনেও যাব।

এ ব্যাপারে জেলা প্রশাসক সফিউর রহমান জানান-মেলার নামে কোন অশ্লীলতা ছড়ানো বা মেলার কোন অনুমোদন প্রশাসন দেয়নি। পুলিশ সুপার কামরুজ্জামান জানান-বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এমনটি হলে বন্ধ করে দেয়া হবে। 

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top