বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলেছে যুক্তরাষ্ট্র

Seba Hot News
0

সেবা ডেস্ক: বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফের গুলিতে ক্রমাগত বাংলাদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনায় মুখ খুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলেছে যুক্তরাষ্ট্র



বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বাংলাদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনায় অবগত রয়েছে বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট। একইসঙ্গে ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীকে হত্যাকাণ্ড থামাতে তদন্ত ও আলোচনার মাধ্যমে সমাধান করার আহ্বানও জানিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (৯ মে) প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথু মিলার।

সীমান্তে বিএসএফের গুলিতে অব্যাহতভাবে বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনার কথা উল্লেখ করে এবং যেকোনো ধরনের সহিংসতাকে জবাবদিহিতার আওতায় আনার অনুরোধ জানিয়ে এ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। জবাবে মিলার জানান, বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নাগরিক নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্র অবগত রয়েছে।

তিনি বলেন, আমরা দেখছি বাংলাদেশ এবং ভারতের সীমান্তরক্ষী বাহিনী হত্যাকাণ্ডের বিষয়ে একে অপরের সঙ্গে যোগাযোগ করছে। আমরা মনে করি সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী তদন্ত এবং আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, গত বুধবার (৮ মে) পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় তীরনইহাট ইউনিয়নের খয়খাটপাড়া সীমান্ত এলাকায় ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হন।

নিহতরা হলেন- তেঁতুলিয়া উপজেলার ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে ইয়াসিন আলী এবং একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে আব্দুল জলিল।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top