কুড়িগ্রামে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হলেন এসএম হুমায়ুন

Seba Hot News
0

শফিকুল ইসলাম: চেষ্টাই সাফল্য। সেই সাফল্য অর্জন করেছেন কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার সুনাম ধন্য বিদ্যাপীঠ রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ এসএম হুমায়ুন কবীর। 

কুড়িগ্রামে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হলেন এসএম হুমায়ুন


তিনি জেলা পর্যায়ে স্কুল ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। গত ৫ ও ৬ মে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উদ্যাপন কমিটির সম্মানিত সভাপতি জেলা প্রশাসক ও সদস্য সচিব জেলা শিক্ষা অফিসারের সমন্বয়ে গঠিত কমিটি ১৪টি মূল্যায়ণ সূচকে বিচার বিশ্লেষণ করে সার্বিক তথ্য উপাত্ত বিচার বিশ্লেষণে ৯টি উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানদের মধ্য হতে জেলা পর্যায়ে রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠান প্রধানকে শ্রেষ্ঠত্ব অর্জন ঘোষণা করা হয়। অ্যাকাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল, প্রযুক্তি ব্যবহার, মাল্টিমিডিয়া শ্রেণি পাঠদানে পারদর্শিতা, শিখন শেখানোর কৌশল দক্ষতা, প্রশিক্ষনলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ, যোগ্যতাভিত্তিক পাঠদান ও নতুন কারিকুলামের সঠিক প্রয়োসহ অন্যান্য বিশেষ কৃতিত্বের উপর ভিত্তি করে বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়। 

উল্লেখ্য যে, তিনি ইতিপূর্বে ২০২২ ও ২০২৩ সালে জেলা পর্যায়ে “শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (কারিগরি)” নির্বাচিত হয়েছিলেন। এনিয়ে টানা তিনবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হলেন।
এ বিষয়ে অধ্যক্ষ এস, এম হুমায়ুন কবীর এর অনূভুতি জানতে চাইলে তিনি বলেন, রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজটি ২০০১ সালে স্থাপিত হয়। তিনি অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে দীর্ঘ ২২ বছরের উর্দ্ধে দায়িত্ব পালন করে আসছেন। শুরুতেই প্রতিষ্ঠানটি রৌমারী টেকনিক্যাল ও বিজনেস ম্যানেজমেন্ট কলেজ নামে শুধুমাত্র কলেজ শাখা খোলা ছিল। পরবর্তীতে তার ঐকান্তিক প্রচেষ্টায় ২০১০ সালে অত্র প্রতিষ্ঠানে স্কুল শাখা খোলা হয় এবং নাম পরিবর্তন করে রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নামে নামকরণ করা হয়। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন হতে উপজেলার শীর্ষ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। প্রতিষ্ঠানের পাবলিক পরীক্ষার রেজাল্ট অত্যন্ত সন্তোষজনক। তিনি যাতে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) নির্বাচিত হতে পারেন সে বিষয়ে সকলের নিকট দোয়া প্রার্থনা করেন। তার বাড়ি রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের বোয়ালমারী গ্রামে। তার বাবা মরহুম আব্দুল জলিল সরকার। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় তিনি সাংবাদিকদের বলেন, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়ে আমার দায়িত্ব ও কর্তব্য আরো বেড়ে গেলো। নিশ্চই শিক্ষার্থীদের পাঠদানে কর্মস্পৃহা বাড়বে। তিনি সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ সাফল্য ও আমার মেধা কাজে লাগিয়ে ভবিষ্যতে এই শিক্ষা প্রতিষ্ঠানের মুখ যেন আরো উজ্জ্বল করতে পারি, সকলের নিকট দোয়া প্রার্থী।

বঙ্গবন্ধুর সোনার বাংলা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখতে পারি। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top