জাতিসংঘের স্কুলে ৪৫ ফিলিস্তিনি নিহত, ব্যবহৃত হয়েছে মার্কিন অস্ত্র

Seba Hot News
0

সেবা ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থীশিবিরে জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ৪৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

জাতিসংঘের স্কুলে ৪৫ ফিলিস্তিনি নিহত, ব্যবহৃত হয়েছে মার্কিন অস্ত্র
ইসরায়েলের বিমান হামলায় জাতিসংঘের স্কুলে ৪৫ ফিলিস্তিনি নিহত, ব্যবহার হয়েছে মার্কিন অস্ত্র



এই নৃশংস হামলা স্থানীয় সময় বুধবার (৫ জুন) রাতে চালানো হয় এবং এতে ইসরায়েল যুক্তরাষ্ট্রের অস্ত্র ব্যবহার করেছে বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের বিশ্লেষণে উঠে এসেছে।

হামলার সময় স্কুলটিতে বাস্তুচ্যুত অনেক ফিলিস্তিনি অবস্থান করছিলেন। আহত ব্যক্তিদের নিকটবর্তী আল-আকসা মার্টার্স হাসপাতালে নেয়া হয়েছে বলে গাজা কর্তৃপক্ষ জানিয়েছে। ইসরায়েলও এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে। তাদের দাবি, ওই স্কুলে হামাসের তৎপরতা ছিল। তবে এই দাবি স্বতন্ত্রভাবে যাচাই করতে পারেনি সিএনএন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, হামলার ঘটনাস্থল থেকে ধারণ করা ভিডিও বিশ্লেষণ করে এবং একজন বিস্ফোরক বিশেষজ্ঞের বরাতে জানা গেছে যে, এই হামলায় যুক্তরাষ্ট্রের তৈরি অন্তত দুটি জিবিইউ-৩৯ এসডিবি বোমার ধ্বংসাবশেষ শনাক্ত করা গেছে। এ নিয়ে গত দুই সপ্তাহের মধ্যে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর হামলায় দুবার মার্কিন অস্ত্র ব্যবহারের বিষয়টি নিশ্চিত করেছে সিএনএন।

এর আগে গত ২৬ মে রাফায় আশ্রয় নেয়া ফিলিস্তিনিদের ওপর মার্কিন অস্ত্র দিয়ে হামলা চালিয়েছিল ইসরায়েল।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top