সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ভারতকে হারাতে মরিয়া বাংলাদেশ

Seba Hot News
0

সেবা ডেস্ক: বাংলাদেশের সেমিফাইনালে খেলার আশাকে বাঁচিয়ে রাখতে ভারতকে হারানোর জন্য মরিয়া টাইগাররা। টপ অর্ডার ব্যাটাররা ধীরে ধীরে ফর্মে ফেরার পথে থাকায়, টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলার সম্ভাবনা এখনও রয়েছে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ভারতকে হারাতে মরিয়া বাংলাদেশ



বৃষ্টি আইনে আজ অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হার দিয়ে সুপার এইট পর্ব শুরু করেছে বাংলাদেশ। সুপার এইট পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগাররা। আগামীকাল রাত ৮:৩০টায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপ পর্বে রান সংগ্রহে সংগ্রাম করতে হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে কিছুটা স্বস্তি পেয়েছে বাংলাদেশের টপ অর্ডার। শান্ত তিন নম্বরে নেমে ৩৬ বলে সর্বোচ্চ ৪১ রান করেন, লিটন দাস ২৫ বলে ১৬ রান করেন, এবং তাওহিদ হৃদয় ২৮ বলে ৪০ রান করেন। তবে মিডল ও লোয়ার অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশ ৭ উইকেটে ১৪০ রান করতে সক্ষম হয়।

(ads1)

অস্ট্রেলিয়া জবাবে ১১ দশমিক ২ ওভারে ২ উইকেটে ১০০ রান করলেও বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়, ফলে বাংলাদেশ ২৮ রানে হেরে যায়।

ম্যাচ শেষে শান্ত বলেন, ‘উইকেট ভালো ছিল। কিছুটা ধীরগতির ছিলো, কিন্তু আমাদের অন্তত ১৭০ রান করা উচিত ছিল। এখন পর্যন্ত আমার সব ঠিক আছে। এখানে খেলা উপভোগ করছি এবং আমি আরও ভালো কিছু করতে পারবো বলে মনে করছি।’

শান্ত আরও বলেন, ‘আজকে টপ অর্ডারের রান পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ ছিলো। আশা করি বোলাররা তাদের ফর্ম ধরে রাখবে। ভারতের বিপক্ষে পরের ম্যাচে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছে তারা।’

এই ফরম্যাটে বাংলাদেশ ও ভারত একে অপরের বিপক্ষে ১৩ ম্যাচ খেলেছে, যার মধ্যে মাত্র একটি জিতেছে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দু’দলের, সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া। পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা।

আগামীকালের ম্যাচে ভারতকে হারাতে না পারলে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে বাংলাদেশ। অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে ভারত। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত।

(ads2)

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে অ্যান্টিগার উইকেট সম্পর্কে ধারণা পেয়েছে বাংলাদেশ। ৪৮ ঘণ্টারও কম সময়ের মধ্যে দ্বিতীয় ম্যাচ খেলতে বার্বাডোজ থেকে অ্যান্টিগা যেতে হবে ভারতকে, তবে বাংলাদেশকে ভেন্যু পরিবর্তন বা ভ্রমণ করতে হবে না।

বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, তানভির ইসলাম, মাহেদি হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

ভারত দল:

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, আর্শদীপ সিং, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top