রৌমারীতে নদীভাঙ্গন পরিদর্শণ করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

Seba Hot News
0

শফিকুল ইসলাম: নদীভাঙ্গনরোধে রৌমারীসহ তিনটি উপজেলার ৭টি স্পট পরিদর্শন ও উন্নয়ন ও নদীভাঙ্গনরোধ নিয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক এমপি’র সাথে এলাকাবাসির মতবিনিময় সভা অনুষ্ঠিত। 

রৌমারীতে নদীভাঙ্গন পরিদর্শণ করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী



এ সভায় সভাপতিত্ব করেন ২৮, কুড়িগ্রাম-৪ আসনের এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশ। 

রবিবার দুপুর ২টার দিকে হেলিকপ্টার যোগে সোনাপুর উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করেন তিনি প্রতিমন্ত্রী। পরে এক মতবিনিময় সভায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন। 

এ সময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৩ আসনের এমপি সৌমেন্দ প্রসাদ পান্ডে, গাইবান্দা-৫ আসনের এমপি মাহমুদ হাসান রিপন, অতিরিক্ত সচিব পানি সম্পদ মন্ত্রনালয় ড.আ.ল.ম বজলুর রশিদ, রংপুর বিভাগের প্রধান প্রকৌশলী মাহবুবর রহমান, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল কাদের সরকার, শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর ছক্কুসহ অনেকেই। 

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি ও সাবেক ছাত্রলীগের সভাপতি মাইদুল ইসলাম। 

বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের সরকার  বলেন, নদী ভাঙ্গনে প্রতি বছর অনেক পরিবার তাদের ভিটেমাটি হারিয়ে নিস্ব হয়ে যায়। পাশাপাশি শতশত একর ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়। এখনিই নদী ভাঙ্গনরোধ করা না হলে রৌমারীর মানচিত্র হারিয়ে যাবে। তাই মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রীকে নদী শাসন ও বেরিবাধ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জোরদাবী করছি। 

প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক বলেন, ব্রম্মপুত্র নদের বিভিন্ন এলাকার ভাঙ্গন পরিদর্শণ করি এবং ভাঙ্গনরোধে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। আরো বলেন নদী ভাঙ্গনরোধে কাজ চলোমান রয়েছে। রৌমারী একটি মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ কেন্দ্র। এটা যাতে নদীর ভাঙ্গনে মানচিত্র হারিয়ে না যায় সেই ব্যবস্থা করা হবে।

(ads1)
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top