সরকারি চাকরিজীবীদের জন্য আসছে 'সেবক'

Seba Hot News
0

সেবা ডেস্ক: সরকারি চাকরিজীবীদের জন্য শিগগিরই চালু হচ্ছে সর্বজনীন পেনশনের নতুন একটি স্কিম, যার নাম আপাতত রাখা হয়েছে ‘সেবক’। একইসঙ্গে ‘প্রত্যয়’ নামে আরেকটি স্কিম চালু হচ্ছে আগামী ১ জুলাই থেকে।

সরকারি চাকরিজীবীদের জন্য আসছে 'সেবক'



'প্রত্যয়' চালু করার যাবতীয় প্রস্তুতি শেষ হলেও 'সেবক' চালুর কাজ এখনো শুরু হয়নি। এটি চালু হবে ২০২৫ সালের ১ জুলাই থেকে।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গত ৬ জুন বাজেট বক্তব্যে সরকারি চাকরিতে নতুন নিয়োগ পাওয়া ব্যক্তিদের সর্বজনীন পেনশন কর্মসূচির আওতাভুক্ত করার ঘোষণা দেন।

আগামী ১ জুলাই থেকে চালু হতে যাওয়া ‘প্রত্যয়’ স্কিমে বাধ্যতামূলকভাবে যুক্ত হবেন রাষ্ট্রায়ত্ত, স্বশাসিত, স্বায়ত্তশাসিত বা সমজাতীয় প্রতিষ্ঠানগুলোতে নতুন নিয়োগ পাওয়া কর্মকর্তা-কর্মচারীরা। বাংলাদেশ ব্যাংকসহ সব রাষ্ট্রমালিকানাধীন ও সরকারি ব্যাংক, দুর্নীতি দমন কমিশনসহ সব কমিশন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব সরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী প্রত্যয়ের আওতাভুক্ত হবেন।

গত বছরের ১৭ আগস্ট চালু হওয়া সর্বজনীন পেনশন কর্মসূচির চারটি স্কিম—প্রগতি, সমতা, প্রবাস ও সুরক্ষা—এর আওতায় ঈদের আগ পর্যন্ত নিবন্ধিত গ্রাহকের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top