সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সমাধী চত্তরে নির্মাণ করা হবে স্মৃতি কমপেস্নক্স ---কুড়িগ্রামে মন্ত্রী আসাদুজ্জামান নুর

G M Fatiul Hafiz Babu



কুড়িগ্রাম প্রতিনিধি ঃ

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সমাধী চত্ত্বরে স্মৃতি কমপেস্নক্স নির্মাণ করা হবে। তিনি আমাদের গর্বের ধন তাকে যথাযথ মর্যাদা দেয়ার জন্য আমরা চেষ্টা করছি।

 মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে কেবিনেটে সিদ্ধানত্ম হয়েছে তার স্মৃতিকে ধরে রাখার জন্য একটি কমপেস্নক্স নির্মাণ করা হবে। তার লেখা মানুষের মাঝে ছড়িয়ে দিতে গন'াগার ও সেমিনার কড়্গসহ মিউজিয়াম নির্মাণ করা হবে।

আজ দুপুরে কুড়িগ্রাম সরকারী কলেজ প্রাঙ্গনে সৈয়দ হকের সমাধীস'ল পরিদর্শন করে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, যেহেতু কমপেস্নক্সটি একটি মহাবিদ্যালয়ের সাথে যুক্ত থাকবে সেহেতু মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিড়্গক মন্ডলীদের ব্যবহারের জন্য এই জায়গাটি উন্মুক্ত থাকবে।

 ভবিষ্যতে যেন গোটা দেশের মানুষ এখানে আসতে পারে এজন্য স্মৃতি কমপেস্নক্সটিকে দর্শনীয় করে তোলা হবে।

পরে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কড়্গে সৈয়দ হক স্মৃতি কমপেস্নক্স নির্মাণ সংক্রানত্ম বিষয়ে স'ানীয় সুধীজনদের মতবিনিময় করেন।

এসময় জেলা উপসি'ত ছিলেন মাধ্যমিক ও উ"চ শিড়্গা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন, সংস্কৃতিক বিষয়ক মন্ত্রানালয়ের ভারপ্রাপ্ত সচিব ইব্রাহিম হোসেন খান,

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জেলা প্রশাসক আবু ছালেহ মোঃ ফেরদৌস খান,

জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, কবি পত্নী আনোয়ারা সৈয়দ হক, কবি পুত্র দ্বিতীয় সৈয়দ হক, স'পতি রবিউল হোসাইন প্রমুখ।

সৈয়দ হক স্মৃতি কমপেস্নক্সের জন্য কুড়িগ্রাম সরকারী কলেজ ও গণপুর্ত বিভাগের এক একর জমি নির্ধারন করা হয়েছে।

২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যু হয়। কবির শেষ ই"ছানুযায়ী পরদিন তার জন্মভুমি কুড়িগ্রামের সরকারী কলেজ প্রাঙ্গনে সমাধীস' করা হয়।
 

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top