বকশীগঞ্জে কর্মকর্তাদের সমন্বয়ে চলছে ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণ
বকশীগঞ্জে কর্মকর্তাদের সমন্বয়ে চলছে ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণ



জিএম ফাতিউল হাফিজ বাবু ঃ

জামালপুরের বকশীগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তরের আওতাধীন ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষণ চলছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রতিদিন প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন ।

 ৪ টি কেন্দ্রে প্রথম পর্যায়ে এক হাজার যুবক যুবতী প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ নিচ্ছেন। মৌলিক ও বিষয়ভিত্তিক প্রশিক্ষণ তিন মাস পরিচালিত হবে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু হাসান সিদ্দিক ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন।

 প্রশিক্ষণার্থীদের সহযোগিতাপূর্ণ মনোভাবের কারণে সুন্দর ও সুষ্ঠুভাবে প্রশিক্ষণ কার্যক্রম এগিয়ে চলছে। স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহণের কারণে প্রশিক্ষণ সুন্দরভাবে পরিচালিত হচ্ছে।

সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. ফিরোজ মিয়া জানান, আমাদের প্রশিক্ষণার্থীরা স্বতস্ফূর্তভাবে অংশ নেয়ায় প্রশিক্ষণ কার্যক্রম সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। প্রশিক্ষণার্থীদের উপসি'তিও সনেত্মাষজনক ।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ জানান, আমাদের রুটিন মাফিক সময়ে বিভিন্ন কর্মকর্তারা নিয়মিত ক্লাস নিচ্ছেন।

দড়্গ কর্মকর্তা গণ যেভাবে প্রশিক্ষণ দিচ্ছেন তাতে যুবক যুবতীরা আয়ত্ব করতে পারলে তারা নিজেরাই তাদের ভাগ্য বদল করতে সক্ষম হবেন।

, , ,