কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা ও বিস্ফোরক দ্রব্য মামলায় দুই জেএমবি সদস্যের অভিযোগ গঠন, পরবর্তী শুনানী ২৩ ও ২৪ জানুয়ারী

G M Fatiul Hafiz Babu



কুড়িগ্রাম প্রতিনিধি ঃ

কুড়িগ্রামে ধর্মানত্মরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকান্ডে বিস্ফোরক দ্রব্য মামলায় দুই জেএমবি সদস্যের বিরম্নদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।

মামলা দ্রম্নত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারী মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামী জেএমবির অন্যতম সদস্য রাজিবগান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। জেএমবি সদস্য রাজিবগান্ধী হলিআর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামী।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন এর আদালতে দ্বিতীয় দিনেরমত অভিযোগ শুনানীর জন্য তাদের হাজির করা হলে বিচারক তাদের বিরম্নদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেন।

এছাড়াও মামালা দ্রম্নত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারী মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়।

আসামী পড়্গের আইনজীবি হুমায়ুন কবির জানান, বিজ্ঞ আদালত আসামী পড়্গের বক্তব্য এবং রাষ্ট্র পড়্গের পিপি’র বক্তব্য অনুযায়ী আসামীদের বিরম্নদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেন। পরবর্তীদের এই মামলায় স্বাড়্গীর জন্য দিন ধার্য করেন ২০১৮ সালের ২৩ ও ২৪ জানুয়ারি।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, রাজিব গান্ধী এবং গোলাম রব্বানী দুইজন আসামীর উপস্থিতিতে অভিযোগ শুনানী হয়েছে।

 বিজ্ঞ আদালত রাষ্ট্র পড়্গ এবং আসামী পড়্গের বক্তব্য শোনার পরে আসামীদের বিরম্নদ্ধে বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেছেন।

 মামলাটি দ্রম্নত নিস্পত্তির জন্য আগামী ২৩ এবং ২৪ জানুয়ারি পর পর দুই দিন স্বাড়্গীর জন্য দিন ধার্য করেছে।

উলেস্নখ্য ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমনের সময় নিজ বাড়ীর সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মানত্মরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে।

এসময় হত্যাকারীরা বোমার বিস্ফোরন ঘটিয়ে মোটর সাইকেলযোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়।

মামলায় ৭ আসামীর মধ্যে ৪ আসামী ইতিপুর্বে হলি আর্টিজান, শোলাকীয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়। বাকী এক আসামী এখনও পলাতক রয়েছে।

আটক জেএমবি সদস্য রাজীবগান্ধী গাইবান্ধা জেলার সাঘাটার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোলস্ন্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top