বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ কাল

G M Fatiul Hafiz Babu
সেবা ডেস্ক:

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে আগামিকাল ২৮ ডিসেম্বর প্রথম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

জানা গেছে , ২০১৩ সালে পৌরসভা গঠনের পর এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগের শাহীনা বেগম, বিএনপির মেয়র প্রার্থী ফকরুজ্জামান মতিন ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে নজরুল ইসলাম সওদাগর,

এএম নুরুজ্জামান জামান, আনোয়ার হোসেন তালুকদার বাহাদুর ও সোলাইমান হক সহ ৬ জন মেয়র প্রার্থী অংশ নিয়েছেন। এছাড়াও ৫৮ জন সাধারণ কাউন্সিলর ও ২১ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন।


নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এবার ৯ টি ওয়ার্ডের ১২ টি কেন্দ্রে ৮৪ টি বুথে ভোট গ্রহণ করা হবে।

এতে ১২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৮৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা , ১৬৮ জন পোলিং অফিসার নির্বাচনী দায়িত্বে রয়েছেন। নির্বাচনে ৩০ হাজার ৫৯১ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন।


আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ, ১৫ জন আনসার সদস্য , দুুই প্লাটুন বিজিবি সদস্য  ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন

। এছাড়াও ১২ টি কেন্দ্রের জন্য ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দায়িত্বে থাকবে।

বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ১২ টি কেন্দ্রের ১২টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলো নিয়ে বিএনপির মেয়র প্রার্থী ফকরুজ্জামান মতিন ও স্বতন্ত্র প্রার্থীরা আশঙ্কা প্রকাশ করেছেন।



রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম জানান, আগামিকালের নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রশাসন জিরো টলারেন্স নীতি অবলম্বন করবেন। 

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top