আর কয়কে ঘণ্টা পরইে জানা যাবে নর্বিাচতি ময়ের ও কাউন্সলিরদরে নাম।

Seba Hot News
সেবা ডেস্ক:  রংপুর সটিি করপোরশেন (রসকি) নর্বিাচনে শান্তপর্িূণভাবে ভোটগ্রহণ শষেে এখন চলছে ভোট গণনা। আর কয়কে ঘণ্টা পরইে জানা যাবে নর্বিাচতি ময়ের ও কাউন্সলিরদরে নাম।

এর আগে ২১ ডসিম্বের বৃহস্পতবিার সকাল ৮টা থকেে একযোগে ১৯৩টি ভোটকন্দ্রেে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বকিলে ৪টা র্পযন্ত। রসকি নর্বিাচনে ভোটগ্রহণ থকেে শুরু করে শষে র্পযন্ত কোনো অপ্রীতকির ঘটনার খবর পাওয়া যায়ন।ি ভোট কন্দ্রেে আসা ভোটাররা জানয়িছেনে, তারা শান্তপর্িূণভাবে ভোট দয়িছেনে।

এছাড়া ভোটগ্রহণ সুষ্টু ও শান্তপর্িূণ মাঠে ছলি আইন-শৃংখলাবাহনিী ও নর্বিাচন কমশিনরে সদস্যরা। পুরো শহরে আইন-শৃংখলাবাহনিী মোতায়নে করা ছাড়াও সংখ্যালঘু সম্প্রদায়রে এলাকাগুলোতে নওেয়া হয়ছেে বশিষে নরিাপত্তা ব্যবস্থা। এছাড়া ভোটকন্দ্রেে যে কোনো বশিৃংখলার তাৎক্ষণকি বচিার করতে কাজ শুরু করছেে নর্বিাহী ও জুডশিয়িাল ম্যাজস্ট্রিটেদরে সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত। নর্বিাচন কমশিনরে পক্ষ থকেওে নজরদারি করতে প্রতি তনিটি কন্দ্রেরে জন্যে একজন করে র্পযবক্ষেক নয়িোগ দওেয়া হয়ছে।ে

সইে সঙ্গে নর্বিাচনকে ঘরিে যে কোনো পরস্থিতিি মোকাবলোয় বোম্ব ডসিপোজাল ইউনটি, ডগ স্কোয়াড, হলেকিপ্টার টহল ইত্যাদি নয়িে প্রস্তুত রয়ছেে র‌্যাপডি অ্যাকশন ব্যাটালয়িন (র‌্যাব)। এছাড়া নর্বিাচনী পরবিশে স্বাভাবকি রাখতে গত ১৯ ডসিম্বের মঙ্গললবার থকেে সটিি করপোরশেন এলাকায় ২১ প্লাটুন বজিবিি সদস্য মোতায়নে করা হয়।ে নর্বিাচন পরর্বতী সহংিসতা এড়াতে পুলশিরে পাশাপাশি এসব বজিবিি সদস্য নর্বিাচনরে পরদনি র্অথাৎ ২২ ডসিম্বের শুক্রবার র্পযন্ত সংশ্রষ্টি এলাকায় দায়ত্বি পালন করবনে।

উল্লখ্যে, এবাররে সটিি করপোরশেন নর্বিাচনে আওয়ামী লীগ, বএিনপি ও জাতীয় র্পাটরি র্প্রাথীসহ ময়ের পদে প্রতদ্বিন্দ্বতিা করছনে ৭ জন। এছাড়া ৩৩টি ওর্য়াডে সাধারণ কাউন্সলির পদে ২১১ জন এবং ১১টি সংরক্ষতি নারী কাউন্সলির পদে ৬৫ জন নারী প্রতদ্বিন্দ্বতিা করছনে।

২০১২ সালরে ২০ ডসিম্বের জাতীয় সংসদে স্থানীয় সরকার (সটিি করপোরশেন) বলি, ২০০৯-এর মাধ্যমে রংপুর পৌরসভাকে আনুষ্ঠানকিভাবে রংপুর সটিি করপোরশেনে উন্নীত করা হয়। পরে ২০ ডসিম্বের অনুষ্ঠতি রংপুর সটিি করপোরশেনরে প্রথম নর্বিাচনে মোটর সাইকলে প্রতীক নয়িে ১ লাখ ৫৫ হাজার ভোট পয়েে নবগঠতি সটিরি প্রথম ময়ের হয়ছেলিনে আওয়ামী সর্মথতি র্প্রাথী সরফুদ্দনি আহমদে ঝন্টু। জলো আওয়ামী লীগরে উপদষ্টো পরষিদরে সদস্য ঝন্টু দলীয় সর্মথন নয়িে নৌকা প্রতীকে নর্বিাচন করছনে।

ঝন্টুর নকিটতম প্রতদ্বিন্দ্বী জাতীয় র্পাটরি র্প্রাথী মোস্তাফজিার রহমান মোস্তফা দলীয় মনোনয়ন না পয়েওে হাঁস প্রতীকে নর্বিাচন করে পয়েছেলিনে ৭৭ হাজার ৮০৫ ভোট। এবার তনিি দলরে সর্মথনে লাঙ্গল প্রতীকে লড়ছনে।

রংপুর মহানগর বএিনপরি সহসভাপতি কাওছার জামান গত নর্বিাচনে র্প্রাথীও আগরে রাতে ভোট র্বজন করনে। তারপরও ২১ হাজার ভোট পয়েছেলিনে তনি।ি বএিনপরি সর্মথন নয়িে কাওছার জামান ধানরে শীষ প্রতীকে নর্বিাচনে অংশ নয়িছেনে।

এছাড়া অন্যান্য র্প্রাথীর মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদশেরে এটএিম গোলাম মোস্তফা বাবু (হাতপাখা), বাংলাদশেরে সমাজতান্ত্রকি দল (বাসদ) এর র্প্রাথী আব্দুল কুদ্দুস (মই), ন্যাশনাল পপিলস র্পাটি থকেে সলেমি আখতার (আম) ও স্বতন্ত্র র্প্রাথী হসিবেে জাতীয় র্পাটি থকেে সদ্য বহষ্কিার এরশাদরে ভাতজিা হোসনে মকবুল শাহরয়িার আসফি (হাত)ি ময়েরপদে নর্বিাচন করছনে।

রংপুর সটিি করপোরশেনে র্বতমানে ভোটার রয়ছেে তনি লাখ ৮৮ হাজার ৪২১ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৬৫৯ এবং নারী এক লাখ ৯১ হাজার ৭৬২ জন। সম্ভাব্য ভোটকন্দ্রে ১৯৬ট,ি ভোটকক্ষ এক হাজার ১৭৭ট।ি পাঁচ বছর আগে এ নর্বিাচনরে ভোটার ছলি তনি লাখ ৫৭ হাজার ৭৪২ জন।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top