সরিষাবাড়িতে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যূত! নছিমনচালক নিহত
সরিষাবাড়িতে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যূত! নছিমনচালক নিহত

Passenger train derailed in Sarishabari, killed Nasiman driver

মিঠু আহমেদ,জামালপুর প্রতিনিধি:  জামালপুর-সরিষাবাড়ী রেলপথের বাউসি ফুলবাড়িয়া এলাকায় যমুনা সেতুগামী যাত্রীবাহী ধলেশ্বরী ট্রেনের সাথে নছিমনের সংঘর্ষে একটি বগি লাইনচুত্য হয়েছে। ট্রেনের সাথে ধাক্কা খেয়ে নছিমন চালক মিলন মিয়া ঘটনাস্থলেই নিহত হন।

এসময় ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে ৩-৪ জন আহত হয়। দুর্ঘটনার পর জামালপুর-বঙ্গবন্ধু সেতু রেল পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ৫ ফেব্রুয়ারী সোমবার বেলা আড়াইটার দিকে এই দুর্ঘনাটি ঘটে। নিহত মিলন মিয়া টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার বাসিন্দা।

ঘটনা প্রত্যক্ষদর্শী ধলেশ্বরী ট্রেনের যাত্রী সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের আছমা খাতুন জানান, হঠাৎ বিকট শব্দে ট্রেন থেমে যায়। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই ট্রেন থেকে লাফিয়ে নেমে পড়েন। এসময় ৩-৪ জন আহত হন। তিনিও তার সহযাত্রী স্বজনদের নিয়ে ট্রেন থেকে নেমে পড়েন। পরে তারা লেভেলক্রসিংয়ে গিয়ে দেখতে পান একটি নছিমনগাড়ি ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় ভেঙে গেছে। নছিমনের চালক ঘটনাস্থলেই মারা গেছেন। তিনি আরও জানান, ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হয়নি। তবে ইঞ্জিনের পরের তিন নম্বর বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার পরপর ট্রেনের যাত্রী ও স্থানীয় আশপাশের এলাকার হাজার হাজার মানুষ সেখানে ভিড় করেন।

এ বিষয়ে জামালপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার দেলোয়ার হোসেন জানিয়েছেন - দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারের জন্য ময়মনসিংহ থেকে উদ্ধারকারী ট্রেনটি ইতিমধ্যে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

,