জামালপুরে বাণিজ্য মেলায় চলছে হাউজির নামে জুয়া ও অশ্লীল নৃত্য

S M Ashraful Azom
লেখা পড়ায় বিঘ্ন ঘটছে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের
লেখা পড়ায় বিঘ্ন ঘটছে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের

মিঠু আহমেদ,জামালপুর॥ জামালপুরে কৃষি শিল্প ও বাণিজ্য মেলায় চলছে হাউজির নামে জুয়া ও অশ্লীল নৃত্য চলছে আবাসিক এলাকায়। সন্ধ্যা থেকে গভীররাত পর্যন্ত চলা হাউজি ও অশ্লীল নৃত্যানুষ্ঠানের মাইকের উচ্চ আওয়াজে অতিষ্ঠ হয়েছে স্থানীয় এলাকাবাসী। লেখা পড়ায় বিঘ্ন ঘটছে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি শহরের ফুলবাড়িয়া দড়িপাড়া বিএডিসি মাঠে গত ১ মার্চ থেকে শুরু হয়েছে মাসব্যাপী কৃষি, শিল্প ও বাণিজ্য মেলা। কৃষি, শিল্প ও বাণিজ্য মেলা নামে হলেও এই মেলায় কৃষি এবং বাণিজ্যর কোন অস্তিত্ব নাই। মেলার স্টলগুলোতে চুড়ি-মালা শোভা পাচ্ছে। বাণিজ্য মেলায় সন্ধ্যার পর থেকে শুরু হয় হাউজির নামে জুয়া। গভীররাত পর্যন্ত চলা হাউজি খেলছেন পেশাদার জুয়াড়– ছাড়াও স্কুল-কলেজের শিক্ষার্থী, সরকারি-বেসরকারি দপ্তরের কতিপয় কর্মচারীসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। মেলায় সার্কাসের নামে চলছে অশ্লীল নৃত্য। অনেক ভদ্র পরিবারের লোকজন সার্কাসের টিকিট নিয়ে ভেতরে প্রবেশ করে অশ্লীল নৃত্য দেখে বিব্রত হচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, জেলা প্রশাসন একমাসের জন্য কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার অনুমতি দিলেও হাউজি ও সার্কাসের কোন অনুমতি দেননি। অবৈধভাবে চলা হাউজির মাইকিং চলে দিনভর সারা জেলায়।

জামালপুর উন্নয়ন সংর্ঘের পরিচালক ও বিশিষ্ট মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম বলেন, কৃষি, শিল্প ও বাণিজ্য মেলায় হাউজির নামে জুয়া এবং সার্কাসের নামে অশ্লীল নৃত্য কোন বিবেকবান মানুষ সমর্থন করতে পারে না। তিনি বলেন, রাতভর চলা হাউজি ও নৃত্যর কারনে শিক্ষার্থীদের লেখাপড়ায় মারাত্মক বিঘ্ন ঘটছে। তিনি জুয়া ও অশ্লীল নৃত্য বন্ধ করতে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।
লাখ লাখ টাকার জুয়া

শহরের প্রাণকেন্দ্রে হাউজির নামে লাখ লাখ টাকার জুয়া ও অশ্লীল নৃত্যর ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন জামালপুর জেলা জজ আদালতের বিজ্ঞ আইনজীবী নজরুল ইসলাম মোহন।
এ ব্যাপারে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছিমুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাণিজ্য মেলায় হাউজি বা অশ্লীল নৃত্য চলে কি না বিষয়টি জানা নেই। এ ব্যাপারে তিনি জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করতে বলেন।

জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জেলা প্রশাসন একমাসের জন্য কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার অনুমতি দিয়েছে। হাউজির কোন অনুমতি দেয়া হয়নি। হাউজির নামে জুয়া চললে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়টি নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাসেল সাবরিনের সাথে কথা বললে তিনি বলেন আমি মিটিংয়ে আছি এ বিষয়টি নিয়ে আপনার সাথে পরে কথা বলবো বলে এড়িয়ে যান।

শহরের প্রাণ কেন্দ্রে হাউজির নামে জুয়া ও অশ্লীল নৃত্য বন্ধ করতে সরকারের সংশ্লিষ্ট দপ্তর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে এমন প্রত্যাশা জামালপুরের সচেতন মহলের।

 -

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top