জায়গা সংক্রান্ত জেরে বাঁশখালীতে দু'গ্রুফের সংর্ঘর্ষে নিহত ১ গুলিবিদ্ধ ৫

S M Ashraful Azom
In Banskhali clash, two people were killed and 5 injured

শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম): চট্টগ্রামের বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নে ডোংরা গ্রামের মুন্সি পাড়া এলাকায় জায়গা জমির বিরোধের জের ধরে দু'পক্ষের সংর্ঘর্ষের ঘটনা ঘটেছে। 

১৯ মার্চ সোমবার দুপুরে নুরুল কাদের ও সাবেক ইউপি সদস্য ফিরোজ উদ্দীন গ্রুফের সাথে এ সংর্ঘর্ষের ঘটনা ঘটে। সংর্ঘর্ষ চলাকালীন সময় এলাকার চিহ্নিত ডাকাত জেবল হোসেন বাবুল ও মিয়ার নেতৃত্বে ৭-৮ রাউন্ড গুলি বর্ষণ করে অন্য পক্ষের উপর। গুলিবিদ্ধ হয়ে এলাকার মৃত নওশা মিয়ার পুত্র ফররুখ আহমদ প্রকাশ লেদু (৪৫) চমেক হাসপাতালে ভর্তির পূর্বেই মৃত্যুর কোলে ঢলে পড়ে। এসময় গুলিবিদ্ধ হয় আরো অন্তত ৫জন। আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সন্ধ্যাে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দুগ্রুফের মধ্যে উত্তেজনা চলছিল। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে থানা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সংর্ঘর্ষে মৃত্যুর বিষয়টি নিশ্চিৎ করে থানা অফিসার ইনচার্জ (ওসি) সালাহ উদ্দীন হিরা বলেন, ঘটনা স্থলে আমি নিজেও অতিরিক্ত পুলিশ সদস্যরা রয়েছি। ঘটনার সাথে সংপৃক্তদের গ্রেফতার অভিযান চলছে।

স্থানীয় সূত্রে জানাযায়, খানখানাবাদের ডোংরা গ্রামের মুন্সি পাড়া এলাকার আজিজুর রহমানের পুত্র নুরুল কাদের ও মফজল আহমদের পুত্র সাবেক ইউপি সদস্য ফিরোজ উদ্দীনের সাথে দীর্ঘদিন যাবৎ জায়গা-জমির বিরোধ চলে আসছিল। সেই বিরোধেরর জের ধরে সোমবার দুপুরে চায়ের দোকানে আড্ডারত অবস্থায় ফিরোজ উদ্দীনের উপর অতর্কিত হামলা করে বিপক্ষের লোকজন। হামলার খবর ছড়িয়ে পড়লে ফিরোজ উদ্দীনের গ্রুফও পাল্টা হামলার প্রস্তুতি নিলে চরম আকার ধারণ করে। এসময় সাত থেকে আট রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটায়। গুলিবিদ্ধ হয়ে ফররুখ আহমদ প্রকাশ লেদু নামে একজনের মৃত্যু হয়। তা ছাড়া গুলিবিদ্ধ হয় অন্তত পাঁচজন। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান এডভোকেট বদরুদ্দিন চৌধুরী জানান, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে সংর্ঘর্ষের ঘটনা ঘটে। সংর্ঘর্ষে ফররুখ আহমদ লেদু নামে একজনের মৃত্যুর খবর পরিবার সূত্রে জেনেছি।
 -

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top