SebaBanner

হোম
মিয়ানমারজুড়ে গুঞ্জন। অং সান সুচি সহসাই পদত্যাগ করবেন

 মিয়ানমারজুড়ে গুঞ্জন। অং সান সুচি সহসাই পদত্যাগ করবেন
সেবা ডেস্ক: - অং সান সুচি সহসাই পদত্যাগ করবেন মিয়ানমারজুড়ে গুঞ্জন।  কিন্তু এমন গুঞ্জন প্রত্যাখ্যান করেছেন সুচির ক্ষমতাসীন দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির মুখপাত্র ইউ মিও নিউন্ট। এ খবর দিয়েছে মিয়ানমারের অনলাইন দ্য ইরাবতী। এতে বলা হয়, ইউ মিও নিউন্ট বলেছেন  অং সান সুচি পদত্যাগ করবেন এমন রিপোর্ট প্রকাশিত হয়েছে।

 আমি বলছি, যদি দলীয় সদস্যরা কঠোর পরিশ্রম করেন তাহলে তিনি শিগগিরই অবসরে যেতে পারবেন। তিনি তো সব সময়ই এমনটা বলেন। এর অর্থ এই নয় যে, তিনি সহসাই অবসরে যাচ্ছেন। উল্লেখ্য, এরই মধ্যে মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে যে, ক্ষমতাসীন এনএলডি দলের নির্বাহী কমিটিকে সুচি শনিবার বলেছেন- যদি সম্ভব হয় তাহলে তিনি পদত্যাগ করতে পারেন।

 এর জবাবে ইউ মিও নিউন্ট বলেছেন, ন্যাপিডতে যে বৈঠক হয়েছে শনিবার তা ছিল সামাজিক এক সমাবেশ। সেখানে রাজনৈতিক কোনো ইস্যু আলোচনা করা হয়নি। এটা ছিল সাধারণ এক আলাপচারিতা। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে সুচি অনেক আগে সাক্ষাৎ করেছেন। অন্যদিকে ভাইস প্রেসিডেন্ট ইউ উইন মিন্ট সর্বোচ্চ পদে যাচ্ছেন। এসব কারণে দলের পুরনো ও নতুন নির্বাহীদের সঙ্গে ওটা ছিল সামাজিক এক সমাবেশ।

 উল্লেখ্য, ২০০৮ সালে সেনাবাহিনী মিয়ানমারের সংবিধান সংশোধন করে। এর অধীনে কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী দলীয় রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পারেন না। তবে সামাজিক সমাবেশে যোগ দেয়া বৈধ। এনএলডি’র এমপি ইউ নাই মিও তুন বলেন, সুচিকে অবশ্যই দেশের নেতা থাকতে হবে। তার প্রভাব ও তার সক্ষমতাকে বিবেচনায় রাখতে হবে।

 তিনি যতদিন বেঁচে আছেন ততদিন তাকে দেশের গুরুত্বপূর্ণ পদে থাকা উচিত। আমি বিশ্বাস করি তিনি তা করবেন। গত সপ্তাহে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন ৭৩ বছর বয়সী সুচি। সেখানে তার শরীর শুকিয়ে গিয়েছিল। তিনি কথা পর্যন্ত বলতে পারছিলেন না। তাই বেশির ভাগ সময় কাটিয়েছেন বিছানায় শুয়ে। এ কথা বলেছেন এনএলডির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইউ উইন হতেইন।

,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search