ইসলামপুুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের ৪৭৪টি টিকিট উদ্ধার

474 tickets from the Islampur railway station were recovered

ইসলামপুর( জামালপুর) প্রতিনিধি : জামালপুর ইসলামপুর রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারী রোধে রেলওয়ে স্টেশন কার্যালয়ে মঙ্গলবার দুপুরে নিয়মিত অভিযান পরিচালনা করে অবৈধভাবে সংরক্ষণকৃত তিস্তা ও ব্রহ্মপুত্র ট্রেনের ৪৭৪টি টিকিট জব্দ করেছেন রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষ।

জানাগেছে, রেলওয়ের টিকিট কালোবাজারী রোধে ঢাকা রেলওয়ের সহকারী বানিজ্যিক কর্মকর্তা মো: খাইরুল ইসলামের নেতৃত্বে রেলওয়ের একটি দল মঙ্গলবার দুপুরে ইসলামপুর রেলওয়ে স্টেশনে নিয়মিত অভিযান পরিচালনা করেন।


তিনি ইসলামপুর স্টেশনে এসে প্রথমে স্টেশন কার্যালয়ে ব্যাপক তল্লাসী চালান। এতে স্টেশন মাষ্টার বাধা দেন।এক পর্যায়ে তারা স্টেশনের অালমারী ভেঙ্গে তল্লাশি করে তিস্তা ও ব্রহ্মপুত্র ট্রেনের ৫৩৩টি সীটের ৪৭৪টি টিকিট উদ্ধার করেন।
আরও পড়ুন>>উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে নৌকায় ভোট চাইলেন- এমপি মায়া
এসব টিকিট ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মেলান্দহ স্টেশনের জন্য বরাদ্দকৃত ওই ৪৭৪টি টিকিট ১৬টি বান্ডিল করা ছিল। ওই ৪৭৪টি টিকিট উদ্ধারের পর তা জব্দ করা হয়। এ সময় ইসলামপুর স্টেশন কার্যালয়ে টিকিটগুলোর জব্দ তালিকা তৈরি করেছেন রেলওয়ের সহকারী বানিজ্যিক কর্মকর্তা মো: খাইরুল ইসলাম।

একই সময় অবৈধ টিকিট সংগ্রহকারী স্টেশন মাষ্টারগনের শাস্তির দাবীতে স্টেশন প্লাট ফরমে শতশত মানুষ বিক্ষোভ করেছেন।


এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমিকলীগ ময়মনসিংহ শাখার অাহ্বায়ক এস.অার.অাই (টি টি ইজ) মো: শওকতউজ্জামান শাহীন। তিনি জানান,জব্দকৃত ৪৭৪টি টিকিট অবৈধভাবে সংরক্ষণ করেছেন স্টেশন মাষ্টার অামিনুল ইসলাম ও অাবুল কালাম। তারা দুইজন অবৈধভাবে টিকিট নিজেদের সংরক্ষণে রেখে স্থানীয় টিকিট কালোবাজারীদের মাধ্যমে দীর্ঘদিন যাবত অবৈধভাবে লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলেন। স্থানীয়রা এ ব্যপারে বিভিন্ন দপ্তরে অসংখ্য অভিযোগ করেছেন। তিনি আরো বলেন,অভিযানে টিকিট উদ্ধার হওয়ায় উদ্ধর্তন কতৃপক্ষকে জানানো হয়েছে। কতৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।
আরও পড়ুন>>র‌্যাবের ক্রসফায়ারে শিশু ধর্ষণকারী বঁশখালীর আব্দুল হাকিম মিন্টু নিহত!
ইসলামপুর রেল স্টেশন মাষ্টার অামিনুল ইসলাম জানান, স্থানীয় ভিঅাইপি যাত্রীদের অনুরোধে অাগাম টিকিট সংগ্রহ করে রাখা হয়েছিল। এক্ষেত্রে সরকারী অর্থ অাত্নসাতের কোন ঘটনা ঘটেনি।



,
themeforestthemeforest