ভুয়া প্রশ্নফাঁস চক্রের এক সদস্য গ্রেফতার
ভুয়া প্রশ্নফাঁস চক্রের এক সদস্য গ্রেফতার

ভুয়া প্রশ্নফাঁস চক্রের এক সদস্য গ্রেফতারসেবা ডেস্ক: -প্রশ্নফাঁসের নামে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাত্ব চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
রোববার দুপুর দেড়টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর বনানীর শহীদ তাজউদ্দিন স্মরনী এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব ১, প্রতারক চক্রের সদস্য আশরাফুল ইসলামকে আটক করে।
র‌্যাব জানায়, ওই এলাকার সুপারপাস ফ্লিলিং স্টেশনের সামনে এক চায়ের দোকান থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে প্রশ্নফাঁস কাজে ব্যবহৃত একটি মোবাইল ও সীম উদ্ধার করা হয়।
আটক আশরাফুল ইসলাম পেশায় একজন গ্রাফিক্স ডিজাইনার এবং ফ্রিল্যান্সার। সে একটি অনলাইন ব্যবসা প্রতিষ্ঠানে চাকরি করতো।
আশরাফুল ইসলাম ‘Md Jahaggir Alom’ নামে ফেসবুকে একটি ফেক একাউন্ট চালাত এবং তিনি এই একাউন্ট দিয়ে পিএসসি, জেএসসিসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র বিক্রয়ের জন্য স্ট্যাটাস দিতো।
স্ট্যাটাস দেখে বিভিন্ন শিক্ষার্থীরা তার কাছ থেকে ইলোক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে টাকা আদান-প্রদান করে প্রশ্ন কিনতো। সে নিজেকে মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের একজন স্টাফ হিসেবে নিজেকে পরিচয় দিতো।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে প্রতারক আশরাফুল জানায়, অনেক শিক্ষার্থী তার স্ট্যাটাস দেখে বিকাশ এর মাধ্যমে অর্থ পাঠিয়ে প্রতারিত হয়েছে।
আশরাফুল আরো জানায়, দ্রুত টাকা উপার্জনের লক্ষে সে সরলমনা শিক্ষর্থীদের প্রশ্নফাঁদে ফেলে অর্থ আত্মসাৎ করতো। বিভিন্ন বোর্ড পরীক্ষার প্রশ্ন নিজে কাট-ছাট করে এবং বিভিন্ন গ্রুপ থেকে নমুনা সংগ্রহ করে নিজেই প্রশ্ন তৈরী করে বোর্ড পরীক্ষার প্রশ্ন নামে চালিয়ে দিত।
আসামী আশরাফুল ইসলাম জানায়, তার ঘনিষ্ট বন্ধুদের প্ররোচনায় সে এ পেশায় আসে।
এদিকে তার মোবাইল ও সীম কার্ড পযবেক্ষণ করে দেখা গেছে, সে এসব ব্যবহার করে ফেসবুকের মাধ্যমে ভূয়া প্রশ্নফাঁস করে সহজ-সরল শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।


,