কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে পরিবার পরিকল্পনা মেলা শুরু
কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে পরিবার পরিকল্পনা মেলা শুরু

কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে পরিবার পরিকল্পনা মেলা শুরু

Family-Planning-Fair-begins-in-Kurigram-2018

কুড়িগ্রাম প্রতিনিধি: ‘পরিকল্পিত পরিবারে গড়বো দেশ উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে দুু’দিন ব্যাপি পরিবার পরিকল্পনা মেলা শুরু হয়েছে।
রোববার দুপুর সাড়ে ১১ টায় স্বাধীনতার বিজয় স্তম্ভ প্রাঙ্গনে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। জেলা প্রশাসনের সহযোগিতায় ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে মেলায় ২০টি স্টল অংশগ্রহন করে।


সিভিল সার্জন ডা. আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মেহেদুল করিম, সদর ইউএনও আমিন আল পারভেজ, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. নজরুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. নাসির উদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, যোগাযোগের মাধ্যমে সামাজিক আচরণ পরিবর্তন (এসবিসিসি) ও দেশের সকল শ্রেণি পেশার মানুষের নিকট পরিবার পরিকল্পনা, মা-শিশুর স্বাস্থ্য, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক বার্তা পৌছে দিতেই মেলার আয়োজন করা হয়।



মেলা উপলক্ষে থাকছে দম্পত্তিদেরকে নিয়ে ক্যুইজ, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা, জেলা শিল্পকলা একাডেমি ও ঢাকা থেকে আগত শিল্পীদেরকে নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ

,