SebaBanner

হোম
কাথরিয়া ইউনিয়নে হাঁসিমুখ ফাউন্ডেশনের শিক্ষা উপকরণ বিতরণ

Kathryra Union Hasmukh Foundation distributed education materials
শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করছে হাসিমুখ ফাউন্ডেশন।
শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: শিক্ষা মানুষের মৌলিক অধিকার। বর্তমান সরকার শিক্ষাবান্দব হলেও কার্যকর ভুমিকার অভাবে দারিদ্র্যতার কারণে অকালে ঝড়ে পড়তে হয় অনেক মেধাবী গরীব শিক্ষার্থীদের। 

পড়ালেখায় যথেষ্ট আগ্রহ, ইচ্ছা শক্তি ও বড় হওয়ার স্বপ্ন থাকলেও প্রয়োজনীয় শিক্ষা উপকরণ যোগার করা যেখানে দূরহ ব্যাপার সেখানে স্কুলের মাসিক বেতন আদায় করতে হিমশিম খেতে হয়। এতে করে তারা পরিবার থেকে না পায় যথেষ্ট সুযোগ সুবিধা। যার দরুণ মেধাবী হওয়া স্বর্তেও অকালে ঝড়ে পড়তে হয় মৌলিক অধিকার নামক শিক্ষা থেকে। 


এদিকে বাঁশখালীর প্রত্যন্ত অঞ্চলে অসহায় মেধাবী শিক্ষার্থীদের অনুসন্ধান করে প্রয়োজনীয় চাহিদা পূরণের লক্ষে কাজ করে যাচ্ছে 'হাঁসিমুখ ফাউন্ডেশন'। এতিম, অসহায় অথচ পড়তে আগ্রহী ও মেধাবী এমন শিক্ষার্থীর সমস্ত শিক্ষা উপকরণ দিচ্ছে হাসিমুখ ফাউন্ডেশন। যাদের ঝড়ে পড়ার দিন গুনতে হয় তাদের খুঁজে খুঁজে বের করে নিচ্ছে ' হাসিমুখ ফাউন্ডেশন'। বাঁশখালীর কয়েকটি ইউনিয়নকে বাছাই করে ইউনিয়ন ভিত্তিক সম্ভাবনাময়ী দরিদ্র মেধাবী মলিন মুখগুলোর হাসি ফোটাতে নিভৃতে কাজ করে যাচ্ছে তারা। গরীব মেধাবীদের মুখে হাসি ফুটাতে এই প্রয়াস চালিয়ে যাচ্ছেন 'প্রিয় বাঁশখালী'র সম্পাদক ও হাসিমুখ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী শাহরিয়ার ও প্রতিষ্ঠাতা সহযোগী এস এম জসীম উদ্দীন, শিব্বির আহমদ রানা, গাজী কাইচার বিপ্লব, রাসেল চৌধুরী, সিহাব উদ্দীন, কাজী খুররাম প্রমূখ।

সে ধারাবাহিকতায় শিক্ষার্থীদের উৎসাহ দিতে হাসিমুখ ফাউন্ডেশন শুক্রবার (২৭ এপ্রিল) বাঁশখালীর কাথরিয়া ইউনিয়নে বাগমারা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে সারা মাসের যাবতীয় শিক্ষা উপকরণ প্রদান করেছে। পাশে থাকার প্রত্যয়ে উপহার স্বরুপ 'হাসিমুখ ফাউন্ডেশন' দিয়ে যাচ্ছে খাতা, কলম, পেন্সিল, স্কেল, স্টেপলার, ক্যালকুলেটর, উড বোর্ড, ইরেজার, সার্পনার, জ্যামিতি বক্স, কলম দানি, মার্কার, পেন্সিল বক্স, হ্যান্ড পার্স, স্কস্ট্যাপ, এক্সাম ফাইল,ক্যালকুলেটর, ডায়েরি, ব্যাগ, স্কুল ড্রেস সহ প্রয়োজনীয় সামগ্রী। শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য কাজী শাহরিয়ার, মুহাম্মদ শিহাব উদ্দীন, শিব্বির আহমদ রানা, গাজী কাইচার বিপ্লব।


ফাউন্ডেশনের প্রতিষ্টাতা কাজী শাহরিয়ারের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাথরিয়া ইউনিয়ন শাখার হাঁসিমুখ ফাউন্ডেশনের সমন্বয় কমিটির সদস্য নুর মোহাম্মদ, মঈন উদ্দীন বাবলু, মো. রিশাদুল ইসলাম, কুতুব উদ্দীন ছোটন, মিজবাহুর রহমান, শেখেরখীল ইউনিয়ন প্রতিনিধি মো. মোরশেদুল হক সহ প্রমূখ।

হাঁসিমুখ ফাউন্ডেশন বর্তমান ৪০জন শিক্ষার্থীর সারা বছরের শিক্ষা উপকরণ ও প্রয়োজনীয় সামগ্রী প্রদানের প্রতিশ্রুতি দেন। কাথরিয়া ইউনিয়নের ৭জন মেধাবী এতিম ও অসহায় শিক্ষার্থীদের পাশে হাঁসিমুখ ফাউন্ডেশনের সহযোগীতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা পরিচালক কাজী শাহরিয়ার। নির্বাচিত শিক্ষার্থীদেরকে ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ৬ষ্ট থেকে ১০ম শ্রেণী পর্যন্ত শিক্ষা সহায়তা প্রদানের অাশ্বাস প্রদান করেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত সকলেই হাঁসিমুখ ফাউন্ডেশনের উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন। অার্তের সেবায় হাঁসিমুখ ফাউন্ডেশনের মহৎ কার্যক্রমের প্রশংসা করেন উপস্থিত সকলে। তারা হাঁসিমুখের উদ্যোগকে স্বাগত জানান।



, , , , , , ,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search