বিকেলে মুখোমুখি হচ্ছে সাকিবদের প্রতিপক্ষ রাজস্থান

বিকেলে মুখোমুখি হচ্ছে সাকিবদের প্রতিপক্ষ রাজস্থান
সেবা ডেস্ক: - আইপিএলের চলতি আসরে লিগ পর্বে প্রায় সব দলেরই অর্ধেক ম্যাচ খেলা শেষ। বেশ কয়েক রাউন্ড থেকেই শীর্ষ তিন দলের পয়েন্ট সমান। এর মূল কারণ ধারাবাহিক পারফরম্যান্স। এদের মধ্যে একটি দল সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ।

 এর মধ্যেই টুর্নামেন্টের সেরা বোলিং আক্রমণ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে ফেলেছে দলটি। রোববার তাদের মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস। রাজস্থানের ঘরের মাঠ জয়পুরে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

সাকিব-রশিদ খানের সমন্বয়ে গঠিত বোলিং আক্রমণ টানা দুই লো স্কোরিং ম্যাচে জয় এনে দিয়েছে হায়দ্রাবাদকে। মাত্র ১১৯ রানের লক্ষ্য দিয়েও মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮৭ রানে অল আউট করে দিয়েছিলেন হায়দ্রাবাদের বোলাররা। সর্বশেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ১৩৩ রানের লক্ষ্য রেখেছিল দলটি। 

সাকিব-রশিদের ঘূর্ণি ও সন্দিপ শর্মা-বাসিল থাম্পির পেসে ১১৯ রানেই অল আউট হয়ে যায় প্রতিপক্ষ। এটি আবার ছিল আইপিএলে সাকিবের পঞ্চাশতম ম্যাচ। সে ম্যাচে এই টুর্নামেন্টে ৫০টি উইকেটের মাইলফলকও ছুঁয়েছেন এই বাঁহাতি স্পিনার। আইপিএলে ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে আছে হায়দ্রাবাদ। এই ম্যাচটি জিতলে তারা উঠে যাবে শীর্ষে।

অন্যদিকে দুই বছর পর আইপিএলে ফেরা রাজস্থানের পারফরম্যান্স ভাল-খারাপ মিলিয়ে। ৬টি ম্যাচ খেলেছে, সমান ৩টি করে জয় ও পরাজয়। তবে এই তিন জয়ের দুটিই এসেছে জয়পুরে। তাই রোববারের ম্যাচ নিয়ে আশাবাদী হতে পারে দলটি। কিন্তু চলতি আসরে এখন পর্যন্ত শুরু, মিডল ও ডেথ ওভারে সবচেয়ে ভাল বোলিংয়ের রেকর্ড হায়দ্রাবাদের। 

অন্যদিকে দলের খেলোয়াড়রা যে খুব ফর্মে আছে তাও বলা যাবে না। এবার নিজেদের প্রথম সাক্ষাতে হায়দ্রাবাদ ৯ উইকেটে হারিয়েছিল এই দলটিকে। তাই জয় পেতে হলে দারুণ পারফর্ম করতে হবে রাজস্থানকে।
সূত্র : ক্রিকইনফো।

, , ,
themeforestthemeforest