কক্সবাজারের মহেশখালী ৪১ কেজি ওজনের অজগর উদ্ধার

কক্সবাজারের মহেশখালী ৪১ কেজি ওজনের অজগর উদ্ধার
সেবা ডেস্ক: -মহেশখালী পাহাড়ি এলাকা থেকে ৪১ কেজি ওজনের একটি অজগর ধরেছে স্থানীয়রা। পরে বন বিভাগ অবমুক্তির জন্য সেটি উদ্ধার করেছে। আজ শনিবার সকাল ৬টায় উপজেলার ছোট মহেশখালী ইউপির গরম ছড়ি পাহাড়ি এলাকা থেকে অজগরটি ধরা হয়।
 
স্থানীয় ও বন বিভাগ সূত্রের দাবী, অজগরটি সম্প্রতি গরম ছড়ি পাহাড়ি এলাকায় বসবাসরত বিভিন্ন বাড়ি ঘরের হাস, মুরগী সহ বিভিন্ন ছোট আকৃতির পশু ও পাখি খেয়ে ফেলছিল। আজ ভোরে স্থানীয় জৈনিক নুর মোহাম্মদের বাড়ির পাশে অজগরটি আসতে দেখে কয়েকটি মুরগী তার সামনে নিক্ষেপ করে।
 
 এসময় ওই মুরগী খেতে এলে নুর মোহাম্মদ ফাঁদ পেতে অজগরটিকে ধরে ফেলে। পরে তিনি এটি মেরে এর অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রয়ের উদ্দেশ্যে ওই ইউনিয়নের তেলিপাড়া মোহাম্মদপুর গ্রামে নিয়ে আসেন। 
 
সকাল ১১টায় মহেশখালী গোরকঘাটা রেঞ্জের কর্মকর্তারা খবর পেয়ে অজগরটি জৈনিক শুনো মিয়ার বাড়ি থেকে উদ্ধার করে বন বিভাগের জিম্মায় নিয়ে আসে।
 
 বন বিভাগ জানায়, বন্যপ্রাণী হিসেবে উদ্ধারকৃত অজগরটি দুলাহাজারা সাফারি পার্ক অথবা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মতে অবমুক্ত করা হবে। দিনের বেলা উদ্ধার হওয়া অজগরটি দেখতে মহেশখালী বন বিভাগের অফিসে নারী-পুরুষের ভিড় দেখা গেছে।

, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে