তারেক জিয়ার সঙ্গে ষড়যন্ত্রের বৈঠক সফল: মওদুদ আহমদ

S M Ashraful Azom
তারেক জিয়ার সঙ্গে ষড়যন্ত্রের বৈঠক সফল: মওদুদ আহমদ
সেবা ডেস্ক: সম্প্রতি লন্ডনে আশ্রিত, দুর্নীতি ও অপরাধের একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে একাধিক বৈঠক করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। দেশে কোণঠাসা মওদুদ বিদেশে তারেক রহমানের সাথের বৈঠককে অবশ্য সফল দাবি করেছেন। এদিকে তারেক রহমানের সাথে মওদুদের মতো বর্ণচোরা রাজনীতিকের বৈঠকে গভীর ষড়যন্ত্রের আভাস পাচ্ছেন রাজনীতিবিদসহ সচেতন নাগরিকরা।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। মওদুদ দাবি করেন, তারেক রহমানের সাথে খুব ভালো আলোচনা হয়েছে। তারেকের বর্তমান দৃষ্টিভঙ্গি অত্যন্ত ভালো এবং বাস্তবমুখী। বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে তিনি যেভাবে চিন্তাভাবনা করছেন সেটা খুবই সঠিক। মওদুদ আহমদ আরো বলেন, ঐক্যবদ্ধ হওয়ার ইচ্ছা সকলেরই আছে। প্রক্রিয়া চালিয়ে যেতে হবে, যাতে সবাই একটি ঐক্যের মধ্যে আসতে পারি। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের পাশাপাশি নির্বাচনে যাবার সম্ভাব্য দিকগুলোও বিবেচনা করছে বিএনপি।

ধারণা করা হচ্ছে, খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হওয়ায় নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নে নতুন কৌশলে এগুচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। যেহেতেু বিএনপি ও ২০ দলীয় জোট সংগঠনিকভাবে দুর্বলতার পরিচয় দিয়েছে তাই বাইরে থাকা সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে, প্রয়োজনে আরও বেশি ছাড় দেয়ার মানসিকতা নিয়ে মাঠ গরম করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিএনপি। দলের ভঙ্গুর অবস্থায়, কোনমতো খড়কুটো আকড়ে ধরার মতো নতুন এ কৌশলকে সফল করতে দলের নেতাদের সঙ্গে লন্ডন থেকে যোগাযোগ রাখছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও।

অনেকটাই ক্ষোভ নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে থেকে ছিটকে পড়া এক প্রবীণ নেতা বলেন, প্রায় এক যুগ ক্ষমতার বাইরে বিএনপির অবস্থান। ভোট সামনে রেখে সমমনা দল নিয়ে বড় জোট গড়ার চেষ্টা প্রথম দফা সফল না হলেও খালেদা জিয়ার সাজা হওয়ার পর নেয়া হয়ছে নতুন কৌশল। হালে পানি না পেয়ে এক সময়ে দূর দূর করে তাড়িয়ে দেওয়া নেতাদের দলে ভোড়ানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন তারেক রহমান। ঐক্যবদ্ধ হওয়ার চেয়ে বেশি প্রয়োজনীয়তা জাতি কোনদিন অনুভব করেনি। এই সংগ্রামে জয়ী হতে হবে জাতিকে। তা না হলে দেশ সংকটের দিকে পড়বে। তাই নিজের স্বার্থ ও রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য নিয়মিত ফোনে যোগাযোগ রাখছেন তাদের সাথে। আপনারা দেখেছেন, সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে এক অনুষ্ঠানে জাতীয় ঐক্যে একমত হয়েছেন ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্নাসহ বেশ ক‘জন নেতা। এখন পরিস্থিতি কোন দিকে মোড় নেবে তা দেখার অপেক্ষায় আছি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এমন রাজনৈতিক তোড়জোড় এবং মওদুদ আহমদের বৈঠক-ষড়যন্ত্র নিয়ে আওয়ামী লীগের এক সিনিয়র নেতা বলেন, মওদুদ আহমদ তারেক রহমানের সাথে বৈঠক করেছেন শুনেছি। মওদুদ আহমেদের মতো মানুষ আবার বৈঠক করেছেন একজন পলাতক আসামির সাথে। একদম দুই‘য়ে দুই’য়ে চার হয়েছে। মওদুদ যেমন সুবিধাভোগী, ঠিক তারেক রহমানও তেমন। পুনরায় দেশে ফিরতে এবং ক্ষমতার সাধ নিতে সব ধরনের ষড়যন্ত্র ও কুপরিকল্পনা করছেন তারেক রহমান। তারেক রহমানের আবার নাকি সুমতি হয়েছে! তার মতো চোরের আবার সুবুদ্ধি আর পরিবর্তন কি? চোরের মনে শুধু চুরির পরিকল্পনা থাকে। চোর এবার বন্ধুত্ব করছে জাতীয় সব বেইমান ও প্রতারকদের সাথে। দেশ ও জাতি যাদের ত্যাগ করেছে, ছুড়ে ফেলেছে, তারেক রহমান তাদের সাথে বন্ধুত্ব করছেন। এদের কাছ থেকে আসলে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না। মওদুদ আহমদ নতুন করে দেশকে অচল করে দেওয়ার জন্য চোরের নেতার সাথে বৈঠক করেছেন। বিষয়টি নিয়ে বেশ আলোচনা চলছে। তবে দেশবাসী সকল ধরনের প্রকাশ্য ও গোপন ষড়যন্ত্র প্রতিরোধ করার জন্য সচেতন থাকতে হবে।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top