টকশো থেকে উঠে গেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান

S M Ashraful Azom
টকশো থেকে উঠে গেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান

সেবা ডেস্ক: রাজনৈতিকভাবে প্রতিপক্ষকে মোকাবেলার শক্তি হারিয়ে সর্বত্রই যেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল নেতৃবৃন্দের পলায়নপর মানসিকতা প্রকাশ পেতে শুরু করেছে। যেকোন প্রতিবাদ মিছিল বা অনুষ্ঠানে বাধার আশঙ্কা প্রকাশ পেলেই তারা মাঠ ছেড়ে দেন অনায়াসেই। বেগম জিয়ার সাজা প্রাপ্তির পর তার মুক্তির জন্য অনশন কর্মসূচি চলাকালীন পুলিশ সামনে এলেই প্রায় চার ঘন্টা সময় বাকি থাকতেই তারা অনশন ছেড়ে চলে গেলে বিএনপির এমন প্রকাশ্য পলায়নপর মানসিকতা নিয়ে হাস্যরস তৈরি হয় রাজনৈতিক অঙ্গনে।

গত ২৩ মে রাত ১০ টায় একটি বেসরকারি টেলিভিশনে অনুষ্ঠানের মাঝপথেই প্রতিপক্ষের বাক্যবান মোকাবেলায় ভীত হয়ে বিএনপির একজন ভাইস চেয়ারম্যানের পলায়নের দৃশ্য আবারও বিএনপি সম্পর্কে এমন নেতিবাচক ধারণাকে প্রতিষ্ঠিত করলো। বেসরকারি টেলিভিশন ‘সময়’ এর রাত ১০ টার জনপ্রিয় টকশো ‘সম্পাদকীয়’ অনুষ্ঠান চলাকালীন এমন ঘটনা ঘটে।

সাংবাদিক ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি এবং বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। টকশোর বিষয় ছিলো ‘ইফতার রাজনীতি’।

বিএনপির ইফতার অনুষ্ঠানে একটি চেয়ার কেনো ফাঁকা রাখা হয়- এমন একটি প্রশ্ন করা হলে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সম্মানেই বিএনপির ইফতার অনুষ্ঠানে একটি চেয়ার ফাঁকা রাখা হয়। এরপর তিনি প্রসঙ্গ এড়িয়ে বেগম জিয়ার মামলাকে একটি রাজনৈতিক মামলা বলে অভিহিত করেন। এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী তার অভিযোগ নাকচ করে দিলে নিতাই রায় চৌধুরী কথার মধ্যে কথা বললে অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার হুমকি প্রদান করেন। একপর্যায়ে খালেদ মাহমুদ এর প্রতিবাদ করেন এবং সঞ্চালক তাকে অনুষ্ঠানের ভদ্রতা ও সৌজন্যতা বজায় রাখার অনুরোধ করলেও নিতাই চৌধুরী তা নাকচ করে ‘লাইভ অনুষ্ঠানের মাঝপথেই টকশো ছেড়ে বেরিয়ে যান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই বিএনপির ভাইস চেয়ারম্যানের অনুষ্ঠান ছেড়ে পালানোর ঘটনায় হাস্যরস ও সমালোচনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, এ ঘটনায় সত্য মোকাবেলায় বিএনপি নেতৃবৃন্দের ভীতিকর ও পলায়নপর মানসিকতার প্রকাশ ঘটলো। এভাবেই হয়তো একদিন বিএনপিকেও রাজনীতির মাঠ ছেড়ে পালাতে হবে।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top