মাদকের পর শুরু হতে যাচ্ছে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ!


মাদকের পর শুরু হতে যাচ্ছে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ!

সেবা ডেস্ক: মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা জাতিকে রক্ষার জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাদকের বিরুদ্ধে পরিচালিত বিশেষ অভিযান নিয়ে সারা দেশের মানুষ যখন স্বস্তির নিঃশ্বাস ফেলছে এবং এর ফল পেতে শুরু করেছে, সেই একই ধারাবাহিকতায় মাদকের মতো ভয়াবহ আরেকটি ক্ষত দুর্নীতি’র বিরুদ্ধেও সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করা হবে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো, সমাজের ক্ষতগুলোর বিরুদ্ধে সর্বাত্মক অভিযান। সম্প্রতি প্রধানমন্ত্রী বলেছেন, আমরা জাতির পিতার হত্যার বিচার করেছি, যুদ্ধাপরাধীদের বিচার করেছি, জঙ্গিবাদ দমন করেছি এখন মাদকমুক্ত বাংলাদেশ করবো। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মাদকের পর প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ দুর্নীতি বিরোধী অভিযানে জোর দেবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, ‘মাদকের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু হবে।’ইতিমধ্যে তার কিছু দৃশ্যমান ইঙ্গিতও পাওয়া গেছে। এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশনকে স্বাধীনভাবে দল-মত বাছ-বিচার না করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে মাদকের বিরুদ্ধে যুদ্ধে যেমন নামধারী কিছু সুশীল ব্যক্তি ব্যতীত সারা দেশের মানুষ অকুণ্ঠ সমর্থন জানিয়েছে তেমনি দুর্নীতির বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধেও প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে সারা দেশের মানুষ দুর্নীতিবাজদের বিরুদ্ধে দাঁড়াবে বলে আশা করছেন সরকারের সংশ্লিষ্ট মহল।


,
themeforestthemeforest

ছবি কথা বলে