সরিষাবাড়ী বিদ্যালয় বন্ধ রেখে মাঠে মেয়র সেরা কন্ঠ অনুষ্ঠান

voice ceremony on the field of Sarishbari school closed


জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পৌরসভার সদরে সরিষাবাড়ী রাণী দিন মনি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আ’লীগ নেতা ও সরিষাবাড়ী পৌর সভার মেয়র রুকুনুজ্জামান রোকন তার ব্যাক্তিগত “মেয়রের সেরা কন্ঠ” অনুষ্ঠানের জন্য স্কুল বন্ধ রাখা হয়েছে। ৫ মে শনিবার সরিষাবাড়ী রাণী দিন মনি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে ঐ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফলে বিদ্যালয়ে প্রায় এক হাজার একশত শিক্ষার্থী গতকাল  শনিবারের ক্লাশ করতে পারেনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা প্রশাসনকে না জানিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিদ্যালয় ও স্থানীয় সূত্র জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাশ চললেও মেয়র সেরা কন্ঠ ২য় রাউন্ডের ১ম দিন ৫ মে শনিবার উপজেলার পৌরসভা, সাতপোয়া, কামরাবাদ, মহাদান ইউনিয়ন থেকে বাছাইকৃত ৮২ জনের মধ্যে শ্রেষ্ঠ শিল্পীদের বাছাই করার জন্য সকাল ৯টা থেকে এ অনুষ্ঠানের ভেণ্যু নিধারন করা হয় সরিষাবাড়ী রাণী দিন মনি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ। বিদ্যালয় মাঠে ১ম রাউন্ড ৫ মে শনিবার ও ৬মে রোববার দু’দিনের এ অনুষ্ঠানের ভেণ্যু নিধারন করায় বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষনা করে বিদ্যালয় কর্তৃপক্ষ। উপজেলার সবগুলো বিদ্যালয়ে একই সূচিতে ক্লাশ অনুষ্ঠিত হলেও উপজেলার পৌর সভার সদরের আর ডি এম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শনিবারের পাঠদান বন্ধ রাখা হয়েছে। সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন এর একটি ব্যক্তিগত অনুষ্ঠান উপলক্ষে একটি বিদ্যালয় মাঠে প্যান্ডেল তৈরি করে প্রায় পাঁচ হাজার মানুষের সমাগম ঘটায়। এ কারণে ওই দিন বিদ্যালয়ের ক্লাশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন প্রধান শিক্ষক। এতে করে ১ হাজার ১শ'  জন শিক্ষার্থী’ ৫মে শনিবার ক্লাশ করতে পারেনি। ফলে বিদ্যালয়ে শিক্ষার্থী ও অভিবাকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


উক্ত অনুষ্ঠানে বিচারক হিসেবে পথিক নবী,মিলন মাহমুদ,রেজানুল হক,উপদেষ্টা মোঃ নজরুল ইসলাম,আন্নু মিয়া,শাহীদা পারভীন, মেয়র সেরা কন্ঠের প্রধান পৃষ্ঠপোষক পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন উপন্তিত ছিলেন। উক্ত অনুষ্ঠান পরিচালানা করেন- জহুরুল ইসলাম মানিক।
আরও পড়ুন>>বকশীগঞ্জে পাট আঁশ ও বীজ উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
এ ব্যাপারে বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী নাহিদ হাসান সহ নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা বলেন, বিদ্যালয় মাঠে মেয়র সেরা কন্ঠের অনুষ্ঠানের কারনে বিদ্যালয়ের ক্লাশ হয়নি।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয় মাঠে মেয়র সেরা কন্ঠ অনুষ্ঠান করার জন্য প্রশাসনের নিকট থেকে মৌখিক অনুমতি নিয়েছি। অনুষ্ঠানে অনেক লোকজন উপস্থিত হবে তাই শিক্ষার্থীরা বিরক্ত হবে চিন্তা করে শনিবার ও রোববার দুদিন সকালে ক্লাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আরও পড়ুন>>প্রেস বিজ্ঞপ্তি : বাশঁখালীর কাহারঘোনায় সংঘদান ও স্মৃতিমন্দির উৎসর্গ সম্পন্ন
সরিষাবাড়ী পৌর আ’লীগের সহ সভাপতি, পৌরসভা’র মেয়র ও “মেয়র সেরা কন্ঠ”এর প্রধান পৃষ্ঠপোষক রুকুনুজ্জামান রোকন বলেন, আমরা সামাজিক অনুষ্ঠানগুলো উপজেলা সদরের খোলামাঠে করে থাকি। সামাজিক একটি কাজের জন্য স্কুল মাঠ ব্যবহার করছি। শিক্ষার্থীদের একটু অসুবিধা হতেই পারে।


সরিষাবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমন একটি সিদ্ধান্ত ও  শিক্ষার্থীদের পাঠদান বন্ধ রেখে কোন ব্যক্তির অনুষ্ঠান করার অনুমতি দিতে পারেন না। এ বিষয়ে খোজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।
আরও পড়ুন>>সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রিক অপপ্রচার ও আমাদের করণীয়
সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, অনুষ্ঠান করার জন্য প্রশাসনের নিকট থেকে বিদ্যালয় বন্ধ করে মাঠ ব্যাবহার করার কোন অনুমতি কাউকে দেয়া হয়নি। বিষয়টি দেখছি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোখলেছুর রহমান আকন্দ কে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।



, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে