লন্ডন থেকে কি বার্তা নিয়ে এলেন ফখরুল

Seba Hot News
লন্ডন থেকে কি বার্তা নিয়ে এলেন ফখরুল
সকলের চোখকে ফাঁকি দিয়ে  বিএনপি মহাসচিব  মির্জা ফখরুলের লন্ডন যাত্রা নিয়ে  বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক অঙ্গনে চলছিল নানা জল্পনা-কল্পনা। কারো সাথে কোনো ধরণের  পরামর্শ না করেই   তারেক রহমানের সাথে বৈঠক করায় সিনিয়র অনেক নেতাই প্রকাশ্যে জানান তাদের ক্ষোভ । লন্ডন সফর শেষে  গত সপ্তাহে আবারো চুপিসারে  দেশে ফিরেন বিএনপি মহাসচিব। ঢাকায় পৌঁছে  গাজীপুর সিটি নির্বাচন নিয়ে দলের সিনিয়র নেতাদের সাথে  বৈঠকের ডাক দিলেও ড:খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড: আবদুল মঈন খানসহ  অনেক নেতাই যোগ দেননি সে বৈঠকে।  পরবর্তীতে ফোনে কয়েকজন সিনিয়র নেতার সাথে কথা হয় মির্জা ফখরুলের । কথার প্রসঙ্গে তিনি তাদের জানান যে,  আগামী নির্বাচন পর্যন্ত দলের নীতি-নির্ধারণী সকল সিদ্ধান্ত   এককভাবে নেওয়ার সম্মতি পেয়েছেন তিনি।
একাধিক সূত্র থেকে নিশ্চিত হওয়া গিয়েছে যে,  লন্ডন সফরে  তারেকের কাছে  একটি নির্বাচনী  রোড-ম্যাপ নিয়ে গিয়েছিলেন ফখরুল যাতে সামনের নির্বাচন নিয়ে নিজের এবং  দলের করণীয় কার্যাবলী নিয়ে বিশদ পরিকল্পনার কথা উল্লেখ ছিল ।সংকটময় পরিস্থিতি থেকে দলকে বাঁচাতে এবং সামনের নির্বাচনে যেকোনো মূল্যে ক্ষমতায় নিয়ে যেতে নিজের পরিকল্পনার কথা তিনি জানান তারেককে । বিনিময়ে তিনি দাবি করেন দলের  সর্বময় কতৃত্বের আসন। বিশ্বস্তসূত্র নিশ্চিত করেছে যে,  ফখরুলের এই প্রস্তাবে  সম্মতি দিয়েছেন তারেক । এর অর্থ এখন এই দাঁড়ালো যে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান হলেও তার  অনুপস্থিতে  দলের সকল নেতৃত্ব ভার এখন মির্জা ফখরুলের কাঁধে ।
মির্জা ফখরুল কি পারবেন দলীয় ঐক্য প্রতিষ্ঠা করে সংকটময় মুহূর্ত অতিক্রম করতে? নাকি এর ফলে দলে দেখা দিবে চূড়ান্ত ভাঙ্গন? প্রশ্নগুলোর উত্তর জানতে অপেক্ষা করতে হবে আরো কিছুদিন ।
ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top