সাপাহারে ঘনঘন লোডশেডিং’র কবলে রোজাদার সহ উপজেলাবাসী

S M Ashraful Azom
সাপাহারে ঘনঘন লোডশেডিং’র কবলে রোজাদার সহ উপজেলাবাসী

গোলাপ খন্দকার সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে  বিদ্যুৎ আসা যাওয়ার মাত্রা অতিরিক্ত হওয়ায় পবিত্র মাহে রমজান মাজে ধর্মপ্রাণ মুসলিম সহ উপজেলার সর্বসাধারনের মাঝে চরম হতাশা ও চরম  ভোগান্তিতে পড়তে হয়েছে । পবিত্র রমজান মাসে  এ উপজেলার বিদ্যুৎ সেবার মান যতটা আশা করেছিল উপজেলার ধর্মপ্রান মুসলমান সহ উপজেলাবাসী তাতে হতাশ হয়েছে। বিদ্যুৎ এর অসহনীয় লোডশেডিং এ অতিষ্ট হয়ে উঠেছে উপজেলাবাসী।

রোজাদারদের আশা ছিল বিদ্যুৎ এর লোডশেডিং থাকলেও হয়তো ইফতার,তারাবীর নামাজের সময় বিদ্যুৎ সেবার মান সহনীয় থাকবে ।কিন্তু রোজাদাররা বলেছেন বিদ্যুতের ঘন ঘন আসা যাওয়া নিয়েই থাকে বিদ্যুৎ  সেবার মান।

রমজানের শুরু থেকে সাপাহারে বিদ্যুৎ এর ভয়াবহ লোডশেডিং । ইফতারের সময় যখন মুসল্লিরা ইফতার নিয়ে বসে , তারাবির নামাজের সময় যখন বিদ্যুৎ এর আসা যাওয়া শুরু হয় তখন তা সহ্য করার মত নয়।

এই প্রচন্ড তাপদাহ গরমের দিনে সারাদিন রোজা রাখার পর তারাবির নামাজের সময় বিদ্যুৎ না থাকায় চরম কষ্ট পোহাতে হচ্ছে রোজাদার মুসল্লিদের,দিনে রাতে কত বার যে লোডশেডিং হয় তা হয়ত বিদ্যুৎ কতৃপক্ষও জানে না বলে অভিযোগ করেছে উপজেলা বাসী ।

পবিত্র রমজান মাসে ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের পবিত্র রোজা সুষ্ঠ ভাবে পালন করার জন্য  একটু হলেও বিদ্যুৎ সরবরাহের উন্নতি ঘটানোর জন্য ধর্মপ্রাণ মুসলিরা বিদ্যুৎ কতৃপক্ষের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারনে ব্যবস্যা বানিজ্যে ধ্বস ,ডিজিটালাষ্ট ও ব্যাংক,বীমা বিভিন্ন কলকারখানা ,ব্যবস্যা প্রতিষ্ঠান ,শিক্ষা প্রতিষ্ঠান,বিপনী বিতান ,কম্পিউটার সাইবার ক্যাফগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছে। এতে করে সাধারন জনগন ব্যাপক ক্ষতির শিকার হচ্ছে।

উপজেলাবাসী আক্ষেপ করে বলেছেন এ সময় সেচ ও ইরিগেশন মৌসম নয় তাহলে এত ঘনঘন লোডশেডিং কেন এ প্রশ্ন বিদ্যুৎ  কতৃপক্ষের কাছে করেছেন এবং তার সাথে বিদ্যুৎ সেবার মান সহনীয় রাখার দাবি জানিয়েছে।

উপজেলার লাগামহীন লোডশেডিং এর বিষয়ে সাপাহার পল্লীবিদ্যুৎ কতৃপক্ষের সাথে  কথা হলে তারা বলেন বজ্রপাতে লাইনের সমস্যা হয়েছিল আমরা সে সমস্যা ধরতে পেরেছি এবং তা সমাধানও করেছি এখন লোডশেডিং নেই। আমাদের জনবল কম হওয়া সত্বেও অতিদ্রুত সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে তা সমাধান করেছি।




ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top