সিএমএইচ-এ হতে পারে খালেদা জিয়ার চিকিৎসা: স্বরাষ্ট্রমন্ত্রী

S M Ashraful Azom
সিএমএইচ-এ হতে পারে খালেদা জিয়ার চিকিৎসা: স্বরাষ্ট্রমন্ত্রী

সেবা ডেস্ক: কারাবন্দি বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) অগ্রাহ্য করার কোনো সুযোগ নেই বলে জানালেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, দেশের মধ্যে এটি সবচেয়ে সমৃদ্ধ হাসপাতাল। বিএনপি চাইলে বেগম জিয়াকে চিকিৎসার জন্য সিএমএইচ-এ নেয়া হবে।

মঙ্গলবার (১২ জুন) বিএনপি দলীয় প্রধান বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট আবেদন করেন। তিন সদস্যর একটি প্রতিনিধি দল সচিবালয়ে এসে এ সংক্রান্ত একটি চিঠি দেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

শামীম ইস্কানদার তার আবেদনপত্রে লিখেছেন, ‘আমার বড় বোন নাজিমউদ্দীন রোডের কারাগারে বন্দি রয়েছেন। তিনি বিভিন্ন অসুখে ভুগছেন। কিন্তু কারাগারে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। ফলে দীর্ঘ কারাবাসে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। খালেদা জিয়ার ৪ বিশেষজ্ঞ চিকিৎসক কারাগারে স্বাস্থ্য-পরীক্ষা করে উক্ত চিকিৎসকরা জানিয়েছে, তার মাইল্ড স্ট্রোক হয়েছিল। এ ধরনের বিষয় বড় ধরনের স্বাস্থ্যঝুঁকির পূর্বাভাস বহন করছে’।

সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতাল সাজেস্ট করলে তিনি ওই সরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণে অনীহা প্রকাশ করেছেন। মঙ্গলবার সকালে ওই হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়ার জন্য সব প্রস্তুতি সম্পন্ন হলে তিনি বিএসএমএমইউতে যাবেন না বলে সাফ জানিয়ে দেন।


ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top