ভূরুঙ্গামারীতে অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

Seba Hot News
ভূরুঙ্গামারীতে অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত
ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি ঃ ২৩.০৭.২০১৮ঃ
ভূরুঙ্গামারী উপজেলার বিলুপ্ত  দীঘলটারী ছিটমহল বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে কুড়িগ্রাম জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালকের পরিদর্শন উপলক্ষ্যে অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার অভিভাবক ও মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস,এম জোবায়দুল ইসলাম,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ সালেকুল ইসলাম। বিদ্যালয়ের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ রোকনুজ্জামান সরকার রোকন,বাঁশজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কয়ছার আলী,আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক প্রমুখ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান সরকার রোকন জানান, বাংলাদেশ ভারত ছিট বিনিময় চুক্তির পুর্ব সময় ২০০৬ সাল থেকেই ব্যক্তিগত উদ্যোগে ছিটমহল এলাকার সুবিধা বঞ্চিত প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের নিয়ে শিক্ষা ও কর্মমুখী শিক্ষা চালু করা হয়।

 পরে ছিটমহল বিনিময়ের পর আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়টির কার্যক্রম চালু করা হয়েছে। বর্তমানে বিদ্যালয়টিতে বিভিন্ন শ্রেণীতে ১০৩ জন ছাত্র/ছাত্রীর শিক্ষাদানের জন্য ১৬ জন শিক্ষক/কর্মচারী রয়েছে। অনতি বিলম্বে বিলুপ্ত  ছিটমহলের সুবিধা বঞ্চিত জনসাধারনের বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য বিদ্যালয়টি সরকারী করনের দাবী জানান। সমাবেশে ৫ শতাধিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী ও অভিভাবক উপস্থিত ছিলেন।
ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top