জিল্লুর রহমানের নিজস্ব অর্থে সোনাভরি নদীতে বাশেঁর সাঁকে নির্মাণ

জিল্লুর রহমানের নিজস্ব অর্থে সোনাভরি নদীতে বাশেঁর সাঁকে নির্মাণ


শফিকুল, রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে শেখ জিল্লুর রহমানের নিজস্ব অর্থায়নে সোনাভরি নদীতে একটি বাশেঁর সাঁকে নির্মাণ করা হয়েছে।

৬ জুন শুক্রবার দুপুরে উপজেলার বন্দবেড় ইউনিয়নের দক্ষিণ টাপুরচর এলাকার সোনাভরি নদীতে ২শ’ ১০ ফুট লম্বা বাশেঁর সাকোঁর উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, বন্দবেড় ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি মো. সামসুল দোহা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. আনোয়ার হোসেন, আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম প্রমূখ।উদ্বোধন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন ধরে এলাকার মানুষ একটি বাশেঁর সাকোঁর অভাবে পারাপারের চরম দূর্ভোগ পোহাতে হত। প্রায় ১৫টি গ্রামের বিভিন্ন পেশাজীবি মানুষ, শিক্ষক, শিক্ষার্থী, চাকুরিজীবি,ব্যবসায়ীসহ নানা পেশাজীবি মানুষ পারাপার হত।

সবচেয়ে দূর্ভোগ পোহাতে হয় বর্ষার সময়। এ কষ্ট থেকে রেহাই করতে জনদরদী আমেরিকান প্রবাসি শেখ জিল্লুর রহমান সামাজিক উন্নয়ন কাজ হিসেবে তার নিজ অর্থ দিয়ে বাশেঁর সাকোঁ নির্মান করে দেন।

এতে ঐ এলাকার সর্বস্তরের মানুষ হাট-বাজার,অফিস,স্কুল-কলেজ ,মাদ্রাসায় খুব সহজে যাতায়াত করতে পারছেন।

উল্লেখ্য বন্দবেড় ইউপির সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল করিম। তিনি ১৯৮৬ সালে কুড়িগ্রামের এ আসনের আওয়ামীলীগের এমপি প্রার্থী ছিলেন। তারই সুযোগ্য সন্তান আমেরিকান প্রবাসি শেখ জিল্লুর রহমান এ এলাকায় বিভিন্ন ভাবে সামাজিক উন্নয়ন কাজ করে আসছেন। মসজিদ, মাদ্রাসা, মোক্তব, গ্রামিণ রাস্তা, বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী তার নিজস্ব অর্থায়নে কাজ করে যাচ্ছেন।




,
themeforestthemeforest

ছবি কথা বলে