কুড়িগ্রামে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত

S M Ashraful Azom
কুড়িগ্রামে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে শ্রী শ্রী জগন্নাথ নামহট্ট মন্দিরে  ১৪জুলাই আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) এর আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব-২০১৮ অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেয় হাজার হাজার ইস্কন ভক্ত এবং সাধারণ ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায়। সকালে শ্রী শ্রী জগন্নাথদেবের পুজা আর্চনা ও নামযজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। নামযজ্ঞে অংশ নেয় ভক্তি প্রিয়ম গদাধর গোস্বামী সহ স্থানীয় এবং বাইরের ভক্তবৃন্দ।

১৪ জুলাই শনিবার দুপুর ১টায় আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন  ভক্তি প্রিয়ম গদাধর গোস্বামী, সহ সভাপতি,ইস্কন বাংলাদেশ, সুভাষ চন্দ্র দে, সভাপতি,অনুষ্ঠান আয়োজক কমিটি, তপগৌর কৃষ্ণ দাশ, অধ্যক্ষ,শ্রী শ্রী জগন্নাথ নামহট্ট মন্দির,কুড়িগ্রাম, সেবক দাশ সভাপতি, জগন্নাথ নামহট্ট মন্দির, কুড়িগ্রাম, গুরু নিতাই দাশ, সাধারণ সম্পাদক, রথযাত্রা উৎযাপন কমিটি এবং অন্যান্য অতিথি বৃন্দ।

তারা সবাইকে হিংসার পথ ত্যাগ করে ধর্মের পথে আসার পরামর্শ দেন। তারা ভবিষ্যতে এই অনুষ্ঠানকে আরো ব্যাপক ভাবে করার প্রতিশ্রতি দেন। বিকেল ৩টায় বর্নাঢ্য সংকির্তন শোভাযাত্রা বের করা হয়। বর্ণাঢ্য শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন জনাব আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সাধারণ সম্পাদক, কুড়িগ্রাম জেলা আওয়ামিলীগ এবং ছানালাল বকশী, সম্পাদক, দৈনিক কুড়িগ্রাম খবর, র‌্যালীতে অংশ নেয় প্রায় ১০হাজারেরও বেশি ভক্তবৃন্দ। তারা রথের রশি টেনে রথকে শহরের প্রধাণ প্রধাণ সড়ক প্রদক্ষিন করে।তাদের বিশ্বাস রথের রশি টানলেই ভগবান শ্রী শ্রী জগ্ননাথদেব তাদের সমস্ত পাপ ক্ষমা করে দিবে। রথাযাত্রা উৎসব ৯ দিন ব্যাপী চলবে। প্রতিদিন নানান ধরনের ধর্মীয় কর্মসূচীতে ভক্তদের আনাগোনা লেগেই থাকবে। এবং সেই সাথে রয়েছে প্রসাধ গ্রহনের ব্যাবস্থা।



#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top