দলীয় চাপেই সরোয়ারের নির্বাচন

S M Ashraful Azom
দলীয় চাপেই সরোয়ারের নির্বাচন

সেবা ডেস্ক: আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে আগ্রহী ছিলেন না বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন প্রাপ্ত মজিবর রহমান সরোয়ার। কিন্তু ইচ্ছার বিরুদ্ধে তাকে ধানের শীষ তুলে দিয়েছে দলটি। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সরোয়ার বলেন, ‘আমি নির্বাচনে আগ্রহী ছিলাম না। দল থেকে চাপিয়ে দেয়া হয়েছে এই নির্বাচন। দল থেকে যখন নির্বাচনের দায়িত্ব দেয়া হয়েছে তখন নির্বাচন তো করতেই হবে।’

সরোয়ারকে দলীয় প্রার্থী হিসেবে মেনে নিতে পারছে না বরিশাল বিএনপির একাংশ। কারণ হিসেবে তারা বলছেন, সব আলোচিত নির্বাচনে একজনই অংশ নিচ্ছেন, এভাবে অন্যদের বঞ্চিত করা হচ্ছে। বিএনপির প্রার্থীর ঘনিষ্ঠ একাধিক নেতা জানান, এখন মেয়র হলে সংসদ নির্বাচন করার সুযোগ নেই। সরোয়ারের আগ্রহ ছিল সংসদ নির্বাচন। তাই তিনি এই নির্বাচন নিয়ে আগ্রহী ছিলেন না। আবার সারোয়ারের এই মনোনয়নে স্থানীয় বিএনপির সব নেতা খুশি, এমনও না। বিএনপির অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি, তবে সরোয়ার মনোনয়নপত্র জমা দিতে গেলে তার সঙ্গে ছিলেন না দল থেকে মনোনয়ন প্রত্যাশীরা।

বিএনপির বিশ্বস্ত সূত্র জানিয়েছে, বরিশালের প্রায় সব নির্বাচনেই বিএনপির ব্যানারে সরোয়ার অংশগ্রহণ করেছেন। আবার তার মনোনয়ন পাওয়ায় স্থানীয় বিএনপিতে কথা উঠেছে একাই সব পাবেন কেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা জানান, ‘সব নির্বাচনই যদি সরোয়ার করে, তাহলে অন্যরা কী করবে? সিটি নির্বাচনও তিনি করবেন আবার সংসদ নির্বাচনও তিনি করবেন। তাহলে কি অন্য ত্যাগী নেতারা কোনো সুযোগই পাবেন না?’। বিএনপির প্রার্থী হতে ইচ্ছুক ছিলেন এমন অনেক নেতা সরোয়ারকে ভোট না দেওয়ার জন্য বলছেন ভোটারদের, এমন তথ্যও মিলেছে অনুসন্ধানে।

গত ২৮ জুন সরোয়ার যখন মনোনয়নপত্র জমা দেন তখন অনেক সিনিয়ার নেতাই অনুপস্থিত ছিলেন যা নিয়ে কথা চলছে বিএনপিতে। বিএনপির একটি বিশ্বস্ত সূত্র মারফত জানা যায়, বর্তমান মেয়র আহসান হাবিব কামালও এবারের নির্বাচনে সরোয়ারের পাশে নেই।

সবদিক বিবেচনায় আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীর অবস্থান বেশ নড়বড়ে হয়ে আছে।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top