সাপাহারে নানা কর্মসূচীর মাধ্যমে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

S M Ashraful Azom
সাপাহারে নানা কর্মসূচীর মাধ্যমে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: “ক্ষুদ্র-নৃগোষ্ঠি নয়, আদিবাসী হিসেবে স্বীকৃতি চাই” এই স্লোগাণ কে সামনে রেখে নওগাঁর সাপাহারে নানা কর্মসূচীর মাধ্যমে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা,তীর প্রতিযোগিতা,সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা শাখার উদ্যেগে বৃহস্পতিবার বিকেলে উপজেলার গোডাউনপাড়া মাঠ থেকে একটি বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সদরের গুরুত্বপূর্ন সড়কগুলি প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে শেষ হয় সেখানে তাদের সংস্কৃতির তীর ধনুক ও গান নাচের প্রতিযোগিতায় মেতে ওঠে আদিবাসী জনগোষ্ঠিরা।এসময় উপস্থিত ছিলেন নওগাঁ-১ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী,ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সবুর আলী,উপজেলা আওয়ামীলীগের সম্পাদক শাহজহান হোসেন,অফিসার ইনচার্জ ওসি শামসুল আলম শাহ্ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি ভুট্টু পাহান।

আলোচনা সভায় আদিবাসী নেতারা সংবিধানে ক্ষুদ্র নৃগোষ্ঠী নয়, আদিবাসী হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানান। এছাড়া তাঁরা ক্ষুদ্র নৃগোষ্ঠী মানুষের জন্য পৃথক ভূমি কমিশন ও পৃথক মন্ত্রণালয়ের দাবি জানান।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top