বিবিসি’র লোগো ব্যবহার করে শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানো হয়েছিলো!

S M Ashraful Azom
বিবিসি’র লোগো ব্যবহার করে শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানো হয়েছিলো!

সেবা ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকালীন সময় যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের লোগো ব্যবহার করে গুজব ছড়ানো হয়েছিল বলে জানিয়েছে জনপ্রিয় এই গণমাধ্যমটি।

গত ৭ আগস্ট তথ্য মন্ত্রণালয়ে বিবিসি বাংলা একটি চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। মঙ্গলবার তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমও এর সত্যতা নিশ্চিত করেছেন।

বিবিসি বাংলা জানায়, নিরাপদ সড়কের যৌক্তিক আন্দোলনে বিবিসি’র লোগো ব্যবহার করে ছাত্র-হত্যা ও ছাত্রী ধর্ষণের মিথ্যা ও অসত্য তথ্য রাজনৈতিক উদ্দেশ্য-প্রণোদিত হয়ে একটা গোষ্ঠী ছড়িয়েছিল।

সংবাদমাধ্যমটি আরো জানায়, তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিবিসির কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছিলো। ৭ আগস্ট চিঠির মাধ্যমে এর জবাব দিয়েছে বিবিসি। তারা জানিয়েছেন তাদের লোগো নকল করে বা ভুয়া লোগো ব্যবহার করে এটা করা হয়েছে। এ ধরনের কোন গুজব তারা ছড়াননি। এধরনের ফেইক খবরে তাদের লোগো ব্যবহারের বিষয়টি তারা তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

বিবিসি বাংলার ঢাকা ব্যুরো ওয়ালিউর রহমান মিরাজ স্বাক্ষরিত এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

এ প্রসঙ্গে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সাথে যোগাযোগ করা হলে তিনি সামাজিক যোগাযোগ মধ্যমে গুজবের বিষয়ে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর জাবালে নূর পরিবহনের একটি বাস উঠে যায়। এতে দুই শিক্ষার্থী নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

ওই ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। সারাদেশে ছড়িয়ে পড়া আন্দোলনে টানা এক সপ্তাহ বিক্ষোভ দেখায় বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা। এক পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হলে বেশ কিছু সহিংসতার ঘটনা ঘটে।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top