বেলকুচিতে ১২শ ৬০ পিছ নকল লুঙ্গি আটক, বিক্রেতার সাজা

বেলকুচিতে ১২শ ৬০ পিছ নকল লুঙ্গি আটক, বিক্রেতার সাজা
জহুরুল ইসলাম, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে হিমালয় ও হিমালয়ী লুঙ্গি’র নকল লেবেল লাগিয়ে বিক্রির সময় হাতেনাতে ১২শ ৬০ পিছ লুঙ্গি জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় বাবু (৩৫) নামে একজনকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। এছাড়া জব্দকৃত লুঙ্গি নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেয়া হবে বলে জানান ভ্রাম্যমান আদালতের বিচারক ও বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান।

শুক্রবার রাতে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের তামাই দক্ষিনপাড়া গ্রামে বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। দন্ডপাপ্ত বাবু ওই গ্রামের মৃত হাজী ফজলার রহমানের ছেলে।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান জানান, উপজেলার তামাই গ্রামের বাবু সহ তার ভাইয়েরা দীর্ঘদিন ধরে হিমালয় ও হিমালয়ী লুঙ্গি’র নকল লেবেল তৈরি করে কেনাবেচা ও নকল লেবেল লাগিয়ে লুঙ্গি বিক্রির করে আসছিল। শুক্রবার রাত ১০ টার দিকে গোপন সংবাদ পেয়ে নকল লেবেল লাগিয়ে লুঙ্গি বাজারজাত করার সময় অভিযান চালিয়ে হাতেনাতে ১২শ’ ৬০পিছ লুঙ্গি জব্দ করা হয়। একই সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে বাবুকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া জব্দকৃত লুঙ্গী নিলামে বিক্রিকরে সরকারি কোষাগারে জমা করা হয়। ভ্রাম্যমান আদালতের কার্যক্রম চলাকালে উপস্থিত লোকজন ও গণমাধ্যম কর্মীদের উদ্যেশে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক ওলিউজ্জামান আরও বলেন, বাবু কম দামী ও নিম্নমানের লুঙ্গির প্যাকেটসহ উন্নতমানের ব্রান্ডের নকল লেবেল লাগিয়ে কাপড় কেনাবেচা করে সে সাধারণ ক্রেতাদের প্রতারিত করার কাজে লিপ্ত ছিল। একইসাথে নকল লেবেল লাগিয়ে অবৈধ ব্যবসায় করার কারণে সরকার বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হয়।
⇘সংবাদদাতা: জহুরুল ইসলাম

,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে