রৌমারীতে বেকার যুবক-যুবতীদের ২কোটি টাকা ঋণ প্রদান

রৌমারীতে বেকার যুবক-যুবতীদের ২কোটি টাকা ঋণ সহায়তা
রৌমারী প্রতিনিধি: যুব উন্নয়ন অধিদপ্তরের অধিনে বিভিন্ন মেয়াদে ৭ হাজার বেকার যুবক-যুবতীদের মধ্যে ২কোটি টাকা ঋণ সহায়তা দেওয়া হয়েছে। প্রশিক্ষণ প্রাপ্তদের সনদ অনুযায়ী এ ঋণ সহায়তা দেওয়া হয়।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আহসানুল হাবীব জানান, প্রতিমাসে ২৫ জন বেকার যুবক-যুবতীর একটি ব্যাচ করে তাদের ষাড়-গরু মোটাতাজা করণ, গাভীপালন, ছাগল, ভেড়াঁ, হাঁস,মুরগী ও মৎস্য বিষয়ে ৩দিন, ৭দিন ও ১ মাসের প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে যুবক-যুবতীদের একটি করে সনদ প্রদান করা হয়। এই সনদের মাধ্যমে প্রতি ব্যাচে যুব উন্নয়ন উপজেলা কার্যালয় থেকে ঋণ সহায়তা প্রদান করা হয়েছে।

প্রথম তিন মাস তাদের কাছ থেকে কোন কিস্তি নেওয়া হয়না। তারপর স্বল্পলাভে ঋণের কিস্তি পরি্শোধ করে আবারো নতুন ঋণ নিতে পারবে তারা। এখন পর্যন্ত উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে ৭ হাজার বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এদের প্রতি ২৫ জনের একটি ব্যাচে এ যাবৎ প্রায় ২ কোটি টাকা ঋণ সহায়তা দেওয়া হয়েছে এবং নিয়মিত আদায়ও হচ্ছে। বেকার যুবক-যুবতীরা যুব উন্নয়ন অফিস থেকে ঋণ নিয়ে অনেকেই এখন স্বাবলম্বী হয়েছে। শেষ হয়েছে বেকারত্ব সমস্যা। প্রশিক্ষণ প্রাপ্তরা এ ঋণ নিয়ে সঠিক কাজে ব্যবহার করছেন বলে আহসানুল হাবীব জানান।

⇘সংবাদদাতা: রৌমারী প্রতিনিধি

,

0 মন্তব্য(গুলি)

Comments Please