সরিষাবাড়ীতে অবৈধভাবে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগের অভিযোগে মামলা

S M Ashraful Azom
0
সরিষাবাড়ীতে অবৈধভাবে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগের অভিযোগে মামলা

জাকারিয়া জাহাঙ্গির: জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধভাবে দপ্তরী কাম প্রহরী নিয়োগের বিরুদ্ধে অভিযোগ এনে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত জামালপুরে মামলা দায়ের করা হয়েছে। ভাটারা ইউনিয়নের জয়নগর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের সন্তান দপ্তরী কাম নৈশ প্রহরী পদের প্রার্থী রুকুনুজ্জামান উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষা কর্মকর্তা, এমপি ও উপজেলা চেয়ারম্যানের প্রতিনিধি, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৭ জনকে বিবাদী করে মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রশাসন-২ অধিশাখা কর্তৃক সারাদেশে সরকারী প্রাথমিক বিদ্যালয়সমুহে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের নীতিমালা প্রনয়ণ ও সংশোধন করা হয়। উপজেলার ৬২নং জয়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার অধিবাসী না হওয়া সত্বেও উপজেলার ভাটারা ইউনিয়নের মহিষাবাদুরিয়া গ্রামের মৃত কদ্দুস মন্ডলের ছেলে মিজানুর রহমানের আবেদন গ্রহন করে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগ কমিটি মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করে। প্রচলিত বিধান অমান্য করে বিবাদীরা অবৈধ উপায়ে জয়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগে বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার অধিবাসী প্রার্থী রুকুনুজ্জামানকে কৌশলে বঞ্চিত করে ক্যাচম্যান্ট বর্হিভূত প্রার্থী মিজানুর রহমানকে নিয়োগ দেয়। মামলায় ক্যাচম্যান্ট বহির্ভূত প্রার্থী মিজানুর রহমানের আবেদন গ্রহন অকার্য্যকরী, যোগসাজসী ও তা বাতিলের দাবীতে রুকুনুজ্জামান মামলাটি দায়ের করেন। যা বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, জামালপুর মোকদ্দমা নং-১২১/২০১৮ অন্য প্রকার।

দায়ের করা মামলায় নিয়োগ পাওয়া মিজানুর রহমানকে প্রধান বিবাদী করে ৭ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। মামলায় অন্যান্য বিবাদীরা হলেন উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি ৬২নং জয়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ কমিটি, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সদস্য সচিব আব্দুল হালিম, সংসদ সদস্যের মনোনীত প্রতিনিধি এনাম জোয়ার্দ্দার, উপজেলা পরিষদ চেয়ারম্যানের প্রতিনিধি জহুরুল ইসলাম ঠান্ডু, এসএমসি সভাপতি আবু বক্কর সিদ্দিক ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ফেরদৌস আহমেদ। মামলায় বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত বিবাদীগনকে স্বয়ং কিংবা উপযুক্ত মতে উপদেশ প্রাপ্ত মোকদ্দমা সংক্রান্ত আবশ্যক প্রশ্ন সকলের উত্তরদানে সক্ষম কোন উকিল দ্বারা হাজির হয়ে বাদীর নালিশের উত্তর দেয়ার জন্য ৩০ সেপ্টেম্বর পত্র জারী করে।


⇘সংবাদদাতা: জাকারিয়া জাহাঙ্গির

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top