আওয়ামী রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনলেন নুর মোহাম্মদ

আওয়ামী রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনলেন নুর মোহাম্মদ

সেবা নিউজ ডেস্ক: বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যকরী কমিটির সাবেক সদস্য নুর মোহাম্মদ আজ ৯ নভেম্বর সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

তিনি জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।

এর আগে গোপালগঞ্জ আসনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মনোনয়ন ফরম বিতরণের মধ্য দিয়ে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আবদুল্লাহ এবং ফরম তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রাজধানীর ধানমন্ডি ৩/এ তে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় শুক্রবার সকাল ১০টায় এই ফরম বিতরণ শুরু হয়।

মনোনয়ন ফরম বিতরণ শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি আরো বলেন, আজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবে। আগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে তিনটায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের বোর্ড সভা অনুষ্টিত হবে।

পার্লামেন্টের বোর্ডে মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে বলে জানান কাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনের আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তারা যে লিস্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু করেছে।

তিনি আরো বলেন, তফসিল ঘোষণার কারণে তারা আন্দোলনের কর্মসূচি দেবে এটা গণতন্ত্রের পরিপন্থি। তাদের আন্দোলনে জনগণ সায় দেবে না।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই চলবে ২২ নভেম্বর পর্যন্ত এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ নভেম্বর। এবছর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

, , , , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে