জামালপুরের দেওয়ানগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা

জামালপুরের দেওয়ানগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা

সেবা ডেস্ক: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় দেওয়ানগঞ্জ পৌরসভা ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে পৌর মিলনায়তনে সমাজের শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে নারী নির্যাতন, যৌন হয়রানি, বাল্যবিয়ে, যৌতুক-প্রথা, জুয়া ও মাদক প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র জনাব শাহ নেওয়াজ শাহানশাহ, আরো উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র জুয়েল, পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র সেলিনা আকতার, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা, কাউন্সিলর মামুনসহ পৌরসভার কাউন্সিলরবৃন্দ এবং নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা নারীর অধিকার সম্পর্কে আলোচনা করেন। তারা আরো বলেন, সমাজের বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে নারীরা নির্যাতিত হচ্ছে। নারীরা সবথেকে তাদের নিজ ঘরেই বেশী নির্যাতিত হয়ে থাকে। লজ্জায় তারা তাদের নির্যাতনের কথা ঘরের বাইরে বলতে চাইনা। যার জন্য নির্যাতন আরো আগের থেকে বেড়ে যায়। প্রত্যেক নারীকে সচেতন হতে হবে এখনই। তাদেরকেই নির্যাতনের বিরোধ্যে প্রতিরোধ গড়ে তুলেতে হবে।

সময় হয়েছে নারীর অধিকার প্রতিষ্ঠার। ঘুরে দ্বারাতে হবে নারীদের। তাদের এই সচেতনতাই পাড়ে সমাজের অবহেলিত সকল নারীদের রক্ষা করতে। সমাজের সকল নারী যেদিন নির্দিধায় সমাজে চলতে পারবে সেদিনই প্রতিষ্ঠা হবে নারীর সঠিক অধিকার। এর জন্য সমাজের নারী-পুরুষ সকলকেই এগিয়ে আসতে হবে। তবেই গড়ে উঠবে সুন্দর সমাজ, সুন্দর দেশ।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে