৩০ বছরে যা উন্নয়ন হয়নি গত ১০ বছরে তা উন্নয়ন হয়েছে:রফিকুল এমপি

S M Ashraful Azom
0
৩০ বছরে যা উন্নয়ন হয়নি গত ১০ বছরে তা উন্নয়ন হয়েছে:রফিকুল এমপি
রকি চন্দ্র সাহা: একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের শাহরাস্তির উপজেলার রায়শ্রী উত্তর ও রায়শ্রী দক্ষিণ ইউনিয়নে গণসংযোগ শুরু করেছেন মহাজোট সমর্থিত আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মেজর অবঃ রফিকুল ইসলাম বীরত্তম এমপি। 

বুধবার সকালে প্রচন্ড- ঠান্ডা ও মেঘাচ্ছন্ন আকাশ উপেক্ষা করে তিনি গণসংযোগ শুরু করেন।
রায়শ্রী উত্তর ইউনিয়নের শাহরাস্তি বাজারে পথসভায় বিপুল জনতার উপস্থিতি তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকের টানা ৫ বছর নমিনেশান দিয়েছে। আমি তার কাছে কৃতজ্ঞ। 

তিনি বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, নৌক উন্নয়নের প্রতীক, নৌকা যুব সমাজরে প্রতীক, নৌকা বাংলাদেশের উন্নয়নের প্রতীক । বাংলাদেশের স্বাধীনতা ও নৌকা মার্কা একে অপরের সাথে জড়িত। জাতীয় পতাকা পেয়েছি, নৌকার জন্যই। ১৯৭১ সালে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছি। আবারো একটি যুদ্ধ করতে হবে। স্বাধীনতার পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তারা আবার কিভাবে মানুষের ভোট চাই। যদি তারা আবার ক্ষমতায় আসে, তাহলে দেশের উন্নয়ন থমকে যাবে।

তিনি বলেন, বিগত ৩০ বছরে দেশে যে উন্নয়ন হয়নি গত ১০ বছরে তার উন্নয়নে হয়েছে। হাজীগঞ্জ-শাহরাস্তিতে ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু করা হয়েছে। সাড়ে ৩’শ কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। সাড়ে ৬’শ স্কুল, মাদরাসা ভবন করা হয়েছে। ৬’শর মতো ছোট বড় ব্রীজ কালভার্ট করা হয়েছে। যাদের জায়গা আছে ঘর নেই এমন দূঃস্থ মহিলাদের ঘর করে দেয়া হয়েছে। 

হাজীগঞ্জ-শাহরাস্তিতে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা।দেশে এখন মানুষ না খেয়ে মরেনা। সারা বাংলাদেশে শিক্ষিত বেকার যুবক আছে তাদেরকে যুব উন্নয়নের “ন্যাশনাল সার্ভিস প্রকল্প” এর মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে দক্ষ্য করে তুলছে । সরকারী স্ব স্ব দপ্তরে যখন স্থায়ী ভাবে নিয়োগ নিবে তখন এরাই প্রাধান্য পাবে। এদের চাকুরীই সবার আগে হবে। এখন আমাদের উন্নয়নের কাজ প্রায় শেষ। 

এবার নির্বাচনের পর বাকী উন্নয়ন কাজ সমাপ্ত কর হবে। হাজীগঞ্জ-শাহরাস্তির প্রত্যেক পরিবারের ১জন করে সন্তানকে চাকুরী দেয়া হবে।

গণসংযোগকালে তার আবেগাফ্লুত বক্তব্যে গণসংযোগে আসা মানুষগুলোর চোখে পানি এসে যায়। এ সময় তিনি হাজীগঞ্জ-শাহরাস্তির জনগনের সাথে ২৩ বছর এক সাথে কাটানের স্মৃতিময় দিনগুলো তুলে ধরে বলেন, আমি আপনাদের সাথে ২৩ বছর আছি। জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে থাকতে চাই। তিনি বলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। মা-বাবা নেই, স্ত্রী ছিল সেও মৃত্যুবরণ করেছে। এক ছেলে ও এক মেয়ে দেশের বাহিরে থাকে। আপনারাই আমার আপনজন। আপনাদের সাথে আমি মায়ার বন্ধনে আবদ্ধ হয়েগেছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় চৌধুরী, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামরুজ্জামান মিন্টু, সভাপতি বীরমুক্তিযুদ্ধা ফরিদউল্যাহ চৌধুরী, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মনির হোসেন, টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ফারুক দর্জি, জেলা পরিষদের সদস্য তুহিন খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মো. আদেল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ইলিয়াস মিন্টু, প্রচার সম্পাদক জেড এম আনোয়ার, শাহরাস্তি উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, যুগ্ম আহবায়ক মাহফুজুল কবির, সাবেক আহবায়ক তোফায়েল আহমেদ ইরান, শাহরাস্তি উপজেলা তাঁতী লীগের সাধারন সম্পাদক মানিক হোসেন প্রমূখ নেতৃবৃন্দ।
⇘সংবাদদাতা: রকি চন্দ্র সাহা
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top