বগুড়ায় সড়কে কাটা গাছের নিচে চাপা পড়ে প্রাণ গেল আরইবির কর্মকর্তার

বগুড়ায় সড়কে কাটা গাছের নিচে চাপা পড়ে প্রাণ গেল আরইবির কর্মকর্তার
প্রদীপ মোহন্ত, বগুড়া: বগুড়া-সান্তাহার সড়কে শ্রমিকদের কাটা গাছের নিচে চাপা পড়ে সুশান্ত কুমার সরকার (৩৫) নামে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) এক কর্মকর্তা নিহত হয়েছেন।
শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে দুপচাঁচিয়া উপজেলার বাজারদীঘি এলাকায় ওই ঘটনা ঘটে। এ সময় রাশেদুল ইসলাম নামে অপর এক কর্মকর্তা সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন।
নিহত সুশান্ত পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিদর্শক ছিলেন। এ ঘটনায় সড়কে গাছ কাটার কাজে নিয়োজিত ঠিকাদার ও শ্রমিকদের বিরুদ্ধে শনিবার রাতে দুপচাঁচিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
দুপচাঁচিয়া থানার এসআই জাকির হোসেন জানান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিদর্শক সুশান্ত কুমার সরকার ও উপ-সহকারী প্রকৌশলী রাশেদুল ইসলাম পল্লী বিদ্যুতের সাব স্টেশনের রক্ষণাবেক্ষণের কাজ শেষে মোটর সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় বগুড়া-নওগাঁ সড়ক প্রশস্থকরণের জন্য উপজেলার বাজারদীঘি এলাকায় সড়কের পাশে বন বিভাগের লাগানো গাছ কাটছিল একদল শ্রমিক। সুশান্তকে বহনকারী মোটর সাইকেলটি বিকেল সাড়ে ৫টার দিকে বাজারদীঘি এলাকায় পৌঁছার পর একটি গাছ সরাসরি তার মাথার ওপর পড়ে গুরুকর আহত হন। পরে স্থানীয় লোকজন দ্রুত দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
দুপচাঁচিয়া থানার ওসি মিজানুর রহমান জানান, সড়কের পাশে গাছ কাটায় নিয়োজিত ঠিকাদার এবং তাদের নিয়োজিত শ্রমিকদের খামখেয়ালি আচরণের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সুশান্ত কুমার সরকার সামাজিক ও সাংস্কৃতিক নানা কর্মকা-ের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি রোটারী ক্লাব অব বগুড়া করতোয়া’র পাস্ট প্রেসিডেন্ট এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কাহালু উপজেলা কমিটির সভাপতি ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।


⇘সংবাদদাতা: প্রদীপ মোহন্ত

,

0 comments

Comments Please