ঠাকুরগাঁওয়ে চালু হলো ভারতীয় ভিসা কেন্দ্র

S M Ashraful Azom
0
ঠাকুরগাঁওয়ে চালু হলো ভারতীয় ভিসা কেন্দ্র
ঠাকুরগাঁও প্রতিনিধি ॥  নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে চালু হয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ বা ভিসা প্রসেসিং সেন্টার। এতে করে ঠাকুরগাঁওসহ পাশর্^বর্তী জেলা গুলির সাধারণ মানুষদরে ভোগান্তি অনেকাংশে কমবে বলে ধারানা করা হচ্ছ।

রোববার সকালে ঠাকুরগাঁও পৌর শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকার “রাধা উষা প্লাজা” (রাম বাবুর র্মাকটে)’র নীচ তলায় নতুন এ কেন্দ্রটির কার্যক্রম চালু হয়েছে।

এর আগে ভারতীয় হাই কমিশনের একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি মাসে দেশের ৬টি জেলায় ভিসার নতুন প্রসেসিং সেন্টার চালু করা হবে। এরি প্রেক্ষিতে গতকাল বগুড়া সহ ঠাকুরগাঁওয়ে ভারতীয় ভিসার এ নতুন প্রসেসিং সেন্টার চালু করা হয়।

এতে করে এখানকার প্রান্তিক ও দুরবর্তী এলাকাসমূহে বসবাসকারী বাংলাদেশী নাগরিকদের ভারতীয় ভিসা চাহিদা পূরণ ও ভিসাপ্রাপ্তি আরোও সহজতর হবে বলে মন্তব্য করেছেন ভুক্তোভোগীরা।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান,ঠাকুরগাঁও সহ দেশের বিভিন্ন জায়গায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু করাতে ভারত ও বাংলাদেশের মানুষের সম্পর্ক শক্তিশালী হবে এবং এ অঞ্চলের মানুষরা আর্থিক ভাবে অনেকটা উপকৃতও হবেন।

উল্লেখ্য, দেশে এর আগে নয়টি ভিসা কেন্দ্র চালু ছিল। বর্তমানে ঠাকুরগাঁও ও বগুড়া সহ নতুন আরও ছয়টি কেন্দ্র মিলে মোট ১৫টি কেন্দ্রে ভারতীয় ভিসা প্রসেসিং হবে।


⇘সংবাদদাতা: ঠাকুরগাঁও প্রতিনিধি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top