টাঙ্গাইলের সংরক্ষিত মহিলা আসনের এমপি হতে চান অধ্যক্ষ জীবুন নিছা

অধ্যক্ষ জীবুন নিছা টাঙ্গাইলের সংরক্ষিত মহিলা আসনের এমপি হতে চান
সেবা ডেস্ক: টাঙ্গাইলের সংরক্ষিত মহিলা আসনের এমপি হতে চান অধ্যক্ষ জীবুন নিছা জেবু। তিনি জেলার ঘাটাইল উপজেলার পাকুটিয়া পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। ছাত্র জীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। কর্মজীবনে এসেও আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভূমিকা পালন করছেন।

দলের প্রয়োজনে জীবুন নিছা সব সময় মহিলা লীগের কর্মীদের একত্রিত করে দলীয় সকল প্রকার কর্মসূচি পালন করে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে আসছেন। তিনি সব সময় দলের প্রতি অবিচল ও আস্থাশীল। জাতীয় সংসদ নির্বাচনগুলো তিনি মহিলাদের সংগঠিত করে দলের দেয়া দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। আওয়ামী লীগ যখন রাষ্ট্র ক্ষমতার বাহিরে ছিল তখনও তিনি মহিলা লীগের কর্মীদের নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে সরকার বিরোধী আন্দোলনে মাঠে সক্রিয় ছিলেন।

জীবুন নিছার পিতা কাজী নুরুল হক আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। মুক্তিযুদ্ধের সময় পাক হানাদাররা তাদের বাড়ি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিল। তার স্বামী মঞ্জুর এলাহী মিয়া একজন বীর মুক্তিযোদ্ধা।

জীবুন নিছা জেবু মহিলা আওয়ামী লীগের জেলা শাখার সহ-সভাপতি, শেখ হাসিনা পরিষদ জেলা শাখার সদস্য, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, নারী নেত্রী নেটওয়ার্ক জেলা শাখার সদস্য এবং পেশাজীবি সম্বন্বয় পরিষদ ঘাটাইল উপজেলা শাখার সদস্য।  এছাড়াও তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা শাখার তথ্য ও গবেষনা সম্পাদকের দায়িত্বে ছিলেন।

শিক্ষা বিস্তার ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য তিনি একাধিক পদক ও সম্মাননা পেয়েছেন। ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকারের আমলে চাকুরিচ্যুত করার ভয়ভীতিসহ নানা হয়রানির মধ্যেও তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় থেকেছেন। ২০১৮ সালের নির্বাচনে নৌকার পক্ষে বিশাল মহিলা সমাবেশের আয়োজন করে তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। তিনি ২০০৮ ও ২০১৪ সালে সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ছিলেন।

দলের প্রতি নিবেদিত এই নারী আওয়ামী লীগের সক্রিয় কর্মীকে সংরক্ষিত মহিলা আসনের এমপি করার দাবী জানিয়েছেন ঘাটাইলের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

, , ,

0 মন্তব্য(গুলি)

Comments Please