বকশীগঞ্জে উন্নয়ন সংঘের এমএনএইচ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে উন্নয়ন সংঘের এমএনএইচ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে মাতৃ মৃত্যু ও নবজাতকের মৃত্যুর হার হ্রাস করার মাধ্যমে স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করার লক্ষ্যে আইএমএসআরএইচআর এবং এমএনএইচ প্রকল্পের অবহিতকরন সভা ১৪ জানুয়ারি সোমবার অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের উদ্যোগে এবং আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফের সহযোগিতায় উপজেলা সম্মেলনকক্ষে ওই অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অবহিতকরন সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। এতে সভাপতিত্ব করেন বকশীগঞ্জ ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম।
মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পর পরিচিতি তুলে ধরেন উন্নয়ন সংঘের জেলা ব্যবস্থাপক লিটন চন্দ্র সরকার।

কমিউনিটি বেইজড ইন্টারভেনশনস ফর ইমপ্রোভিং সেক্সুয়াল, রিপ্রোডাক্টিভ হেল্থ অ্যান্ড রাইটস ইনক্লুডিং মেটারনাল অ্যান্ড নিউবন হেল্থ (আইএমএসআরএইচআর এবং এমএনএইচ) প্রকল্পের বকশীগঞ্জ উপজেলা ব্যবস্থাপক এবিএম নাজমুল আলমের সঞ্চালনায় অবহিতকরন সভায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোনিয়া আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা ইয়াসমীন, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ, সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎ¯œা আক্তার, সিএইচসিপি মোশারফ হোসেন প্রমুখ।

প্রান্তিক দরিদ্র ও ঝুঁকিপূণ জনগোষ্ঠির মধ্যে মা-নবজাতক ও কিশোর-কিশোরীদের মানসম্মত স্বাস্থ্য সেবা গ্রহনের অভ্যাস এবং ব্যবহার বৃদ্ধি করা সহ মাতৃ মৃত্যুর হার কমানো, কমিউনিটি ক্লিনিক গুলোতে সেবার মান বৃদ্ধি করা নিয়ে আলোচনা করা হয়।

অবহিতকরন সভায় উপজেলা পরিষদের কর্মকর্তা , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, ইমাম সহ বিভিন্ন পেশাজীবীর প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।


⇘সংবাদদাতা: বকশীগঞ্জ প্রতিনিধি

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top